Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩

রাহুলদের কর-শুনানি ৪ ডিসেম্বর

রাহুল ও সনিয়া গাঁধীর ২০১১-’১২ সালের আয়করের হিসেব নতুন করে খতিয়ে দেখার নির্দেশ নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি হবে ৪ ডিসেম্বর। দু’জনেই ন্যাশনাল হেরাল্ড মামলায় অভিযুক্ত। ওই মামলার সূত্রেই তাদের আয়করের হিসেব খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে আয়কর দফতর।

সনিয়া গাঁধী এবং রাহুল গাঁধী।— ফাইল চিত্র।

সনিয়া গাঁধী এবং রাহুল গাঁধী।— ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৮ ০৪:২৯
Share: Save:

রাহুল ও সনিয়া গাঁধীর ২০১১-’১২ সালের আয়করের হিসেব নতুন করে খতিয়ে দেখার নির্দেশ নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি হবে ৪ ডিসেম্বর। দু’জনেই ন্যাশনাল হেরাল্ড মামলায় অভিযুক্ত। ওই মামলার সূত্রেই তাদের আয়করের হিসেব খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে আয়কর দফতর। এর বিরুদ্ধে রাহুলরা দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। উচ্চ আদালত গত ১০ সেপ্টেম্বরের রায়ে তাঁদের আর্জি খারিজ করে দেয়। সেই রায়ের বিরুদ্ধে কংগ্রেস সভাপতি ও তাঁর মায়ের আবেদন নিয়ে মঙ্গলবার শুনানি হয় সুপ্রিম কোর্টে। আয়কর দফতর এতে ক্যাভিয়েট পেশ করে রেখেছিল, যাতে তাদের উপস্থিতি ছাড়া একতরফা সিদ্ধান্ত না-নেওয়া হয়। এ দিনের শুনানিতে তাদের প্রতিনিধি হিসেবে ছিলেন সলিসিটর জেনারেল তুষার মেটা।

এ দিনই দিল্লি হাইকোর্টে ন্যাশনাল হেরাল্ডের প্রকাশক সংস্থা ‘অ্যাসোসিয়েট জার্নালস লিমিটেড (এজেএল)’-কে দেওয়া জমির লিজ বাতিলের প্রসঙ্গ ওঠে। নগরোন্নয়ন মন্ত্রক এজেএল-কে লিজে দেওয়া দিল্লির আইটিও-র প্রেস এনক্লেভের জায়গা খালি করতে বলেছে ৩০ অক্টোবর। এর বিরুদ্ধে সোমবার উচ্চ আদালতে যায় এজেএল। তাদের আর্জি ছিল, অবিলম্বে শুনানি হোক। হাইকোর্ট জানিয়েছে, তার প্রয়োজন নেই। ১৫ নভেম্বর লিজ বাতিলের বিরুদ্ধে ওই আর্জিটি শোনা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.