Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

প্রচণ্ড মানসিক নির্যাতন করেছে পাক সেনা, জানালেন অভিনন্দন

জানা গেল পাক সেনা অসহ্য মানসিক নির্যাতন করেছে অভিনন্দনকে। একই সঙ্গে অভিনন্দন জানিয়েছেন, মানসিক অত্যাচার করা হলেও  সে ভাবে শারীরিক অত্যাচারের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ মার্চ ২০১৯ ১৯:৪৭
Save
Something isn't right! Please refresh.
অভিনন্দন বর্তমান। ছবি: পিটিআই।

অভিনন্দন বর্তমান। ছবি: পিটিআই।

Popup Close

ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে অসহনীয় মানসিক অত্যাচার করেছে পাক সেনা। পাক হেফাজতে অসহ্য মানসিক নিপীড়নের ওপর দিয়ে যেতে হয়েছে তাঁকে। সংবাদ সংস্থা সূত্রে জানা যাচ্ছে এমনটাই।

গত ২৭ ফেব্রুয়ারি পাক সেনার হাতে আটক হয়েছিলেন অভিনন্দন। দীর্ঘ ৫৮ ঘণ্টা ছিলেন পাকিস্তানের কব্জায়। তাঁর সঙ্গে কী ব্যবহার করা হয়েছে তা অবশ্য জানতে পারা যায়নি। পাক সেনা কর্তৃক প্রকাশিত ভিডিয়োতে অবশ্য অভিনন্দন জানিয়েছিলেন, তাঁর সঙ্গে ভাল ব্যবহার করেছিলেন পাক সেনাকর্তারা। কিন্তু কোন পরিস্থিতিতে অভিনন্দন ওই বিবৃতি দিয়েছিলেন, তা নিয়ে সন্দিহান ছিলেন অনেকেই।

কার্গিল যুদ্ধে পাক সেনার হাতে বন্দি ভারতীয় বায়ুসেনার তৎকালীন গ্রুপ ক্যাপ্টেন নচিকেতা অবশ্য জানিয়েছিলেন, ‘‘অভিনন্দনের সঙ্গে আসলে কী ব্যবহার করছে পাক সেনা, তা জানা যাবে ও দেশে ফিরলেই।’’ একই সঙ্গে অভিনন্দনকে নিয়ে উদ্বিগ্নও ছিলেন নচিকেতা, কারণ পাক হেফাজতে থাকার সময় পাক সেনার সীমাহীন অত্যাচার সহ্য করতে হয়েছিল তাঁকে। শেষ পর্যন্ত নচিকেতার আশঙ্কাই সত্যি প্রমাণিত হল। জানা গেল পাক সেনা অসহ্য মানসিক নির্যাতন করেছে অভিনন্দনকে। একই সঙ্গে অভিনন্দন জানিয়েছেন, মানসিক অত্যাচার করা হলেও সে ভাবে শারীরিক অত্যাচারের মুখোমুখি হতে হয়নি তাঁকে ।

Advertisement

আরও পড়ুন: পাক সেনার ‘ব্যবহার’ জানা যাবে অভিনন্দন ফিরলেই, বললেন কার্গিল যুদ্ধের হিরো নচিকেতা

এই মুহূর্তে অভিনন্দন আছেন দিল্লির সুব্রত পার্কের সেন্ট্রাল মেডিক্যাল এস্টাব্লিশমেন্টে। কাল রাতে দেশে ফেরার পরই মেডিক্যাল চেক-আপ করানো হয় তাঁর। প্রাথমিক পরীক্ষা নিরীক্ষার পর আপাতত তিনি সুস্থই আছেন বলে জানা যাচ্ছে বায়ুসেনা সূত্রে।

আরও পড়ুন: হালকা খাবার, ভাল ঘুমের পর আজ হাসপাতালে চলছে অভিনন্দনের নানা পরীক্ষা



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement