Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পাকিস্তানকে যোগ্য জবাবের পরই দলমত নির্বিশেষে কুর্নিশ বায়ুসেনাকে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:০৯
Save
Something isn't right! Please refresh.
পাক মদতেপুষ্ট জঙ্গি ঘাঁটিগুলি একের পর এক বোমাবর্ষণে গুঁড়িয়ে দিল ভারতীয় বায়ুসেনা। —ফাইল চিত্র।

পাক মদতেপুষ্ট জঙ্গি ঘাঁটিগুলি একের পর এক বোমাবর্ষণে গুঁড়িয়ে দিল ভারতীয় বায়ুসেনা। —ফাইল চিত্র।

Popup Close

পাক জঙ্গিঘাঁটিতে ভারতীয় বায়ুসেনার প্রত্যাঘাতকে এক যোগে অভিনন্দন জানালো দেশের প্রায় সব রাজনৈতিক দল। রাহুল গাঁধী থেকে মমতা বন্দ্যোপাধ্যায়, প্রকাশ জাভরেকর থেকে মায়াবতী— অভিযানের খবর প্রকাশ্যে আসা মাত্রই, বায়ুসেনার ভূয়সী প্রশংসায় ভরিয়ে দিলেন দেশের হেভিওয়েট নেতা-নেত্রীরা।

মঙ্গলবার সকালে ভারতীয় বায়ুসেনাকে অভিনন্দন জানিয়ে টুইট করেন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। তিনি লিখেছেন, “ভারতীয় বায়ুসেনার পাইলটদের সেলাম জানাই।” শুধুমাত্র রাহুলের টুইটই নয়, কংগ্রেসের সরকারি টুইটার অ্যাকাউন্টেও এই অভিযানের প্রশংসা করা হয়। লেখা হয়, “ভারতীয়দের সুরক্ষিত রাখার জন্য বায়ুসেনার দৃঢ়প্রতিজ্ঞ ও অটল প্রচেষ্টাকে কুর্নিশ জানাই।”

Advertisement

বায়ুসেনাকে অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরও। তিনি বলেন, “দেশের নিরাপত্তার খাতিরে এই জরুরি পদক্ষেপের প্রয়োজন ছিল।” একে ‘মহাপরাক্রম’ বলে অ্যাখ্যাও দিয়ে তাঁর মন্তব্য, “পুলওয়ামায় জঙ্গিহানার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেনাকে স্বাধীনতা দেওয়ার পরই এই মহাপরাক্রম ঘটানো গিয়েছে।” তিনি আরও বলেন, “গোটা দেশ সেনাবাহিনীর পাশে দাঁড়িয়েছে।”

ভারত পাক সম্পর্কের উত্থান পতন সম্পর্কে আপনি কতটা জানেন?

আরও পডুন: অধিকৃত কাশ্মীরে ঢুকে প্রত্যাঘাত বায়ুসেনার, নিকেশ ২৫০ জঙ্গি, বোমাবর্ষণে ধ্বংস একাধিক জঙ্গি ঘাঁটি


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, “আইএএফ-এর একটা অন্য অর্থও রয়েছে, তা হল ইন্ডিয়াজ অ্যামেজিং ফাইটার্স। জয় হিন্দ।”


আকাশপথে এই অভিযানের প্রশংসা করেছেন বিএসপি নেত্রী তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতী। তবে এরই ফাঁকে বিজেপি-র সমালোচনা করতেও ছাড়েননি তিনি। মায়াবতীর মতে, ভারতীয় সেনাকে আগেই এই অভিযানের ছাড়পত্র দেওয়া উচিত ছিল বিজেপি-র। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবও বায়ুসেনার এই প্রয়াসকে অভিনন্দন জানিয়েছেন।


আরও পডুন: ‘গাছের উচ্চতায় নেমে গিয়ে আক্রমণ চালিয়েছে ভারতের যুদ্ধবিমান মিরাজ ২০০০’

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গিহানার ১২ দিনের মাথায় প্রত্যাঘাত করল ভারত। মঙ্গলবার ভোররাতে আকাশপথে অভিযান চালায় ভারতীয় বায়ুসেনার ১২টি মিরাজ ২০০০ যুদ্ধবিমান। বালাকোট, মুজাফ্ফরাবাদ এবং চকোটিতে একের পর এক বোমাবর্ষণে গুঁড়িয়ে দিল পাক মদতেপুষ্ট জঙ্গি ঘাঁটিগুলি। ভারতীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ জানিয়েছেন, এই অভিযানে নিকেশ হয়েছে ২০০ থেকে ২৫০ জঙ্গি।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement