Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Indian Army

সেনা মহড়া চলাকালীন ‘ভুলবশত’ ছোড়া তিন ক্ষেপণাস্ত্রে বিস্ফোরণ!

তিনটি ক্ষেপণাস্ত্রই পাল্লার বাইরে গিয়ে বিভিন্ন গ্রামের ক্ষেতে আঘাত হেনে বিকট শব্দে বিস্ফোরণ ঘটায়। যদিও এই ঘটনায় কোনও হতাহত বা কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

Indian Army: 3 missiles misfired in Rajasthan’s Jaisalmer during army exercise, investigation started.

ওই ক্ষেপণাস্ত্রগুলির পাল্লা ১০ থেকে ২৫ কিলোমিটারের মধ্যে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
জয়সলমের শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১১:০১
Share: Save:

রাজস্থানের জয়সলমেরে ভারতীয় সেনাবাহিনীর মহড়ার সময় ‘ভুল’ করে ছোড়া হল তিনটি ক্ষেপণাস্ত্র। শুক্রবার পোখরান ফিল্ড ফায়ারিং রেঞ্জে মহড়া চলাকালীন প্রযুক্তিগত ত্রুটির কারণে তিনটি সারফেস-টু-এয়ার মিসাইল ‘ভুলবশত’ নিক্ষেপ করা হয় বলে সেনাসূত্রে খবর। ওই ক্ষেপণাস্ত্রগুলির পাল্লা ১০ থেকে ২৫ কিলোমিটারের মধ্যে।

তিনটি ক্ষেপণাস্ত্রই পাল্লার বাইরে গিয়ে বিভিন্ন গ্রামের ক্ষেতে আঘাত হেনে বিকট শব্দে বিস্ফোরণ ঘটায়। যদিও এই ঘটনায় কোনও হতাহত বা কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি। নাচনার ডিএসপি কৈলাশ বিষ্ণোই ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আজাসার গ্রামের একটি ক্ষেতে একটি ক্ষেপণাস্ত্র পাওয়া গিয়েছে। দ্বিতীয় ক্ষেপণাস্ত্রটি পাওয়া গিয়েছে অন্য একটি ক্ষেতে। ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণের কারণে ক্ষেত দু’টিতে বড় বড় গর্ত তৈরি হয়েছে।

সেনা সূত্রে খবর, ‘ভুলবশত’ নিক্ষেপ হওয়া দু’টি ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ উদ্ধার করা গেলেও তৃতীয়টির সন্ধান পাওয়া যায়নি। পুলিশ ও সেনাবাহিনী বর্তমানে তৃতীয় ক্ষেপণাস্ত্রটির খোঁজ চালাচ্ছে।

প্রতিরক্ষা মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল অমিতাভ শর্মা জানিয়েছেন, ১০ থেকে ২৫ কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্রগুলি সেনাবাহিনীর বিশেষজ্ঞরা পরীক্ষা করে দেখছিলেন। কিন্তু সামরিক মহড়ার সময় প্রযুক্তিগত ত্রুটির কারণে ক্ষেপণাস্ত্রগুলি ‘ভুলবশত’ ছোড়া হয়। ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু হয়েছে এবং সেই ভিত্তিতেই পরবর্তী পদক্ষেপ করা হবে বলেও তিনি জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Army Missile Fire Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE