Advertisement
১৩ জুন ২০২৪
Jammu and Kashmir Encounter

পাকিস্তান থেকে জম্মু-কাশ্মীরের উরিতে অনুপ্রবেশের চেষ্টা, সেনার গুলিতে হত এক জঙ্গি

সেনা সূত্রে খবর, জওয়ানদের দেখেই জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় সেনাও। দু’পক্ষের মধ্যে গুলির লড়াই চলে। জঙ্গিরা কোণঠাসা হয়ে পড়তেই সীমান্ত পেরিয়ে পালানোর চেষ্টা করে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১২:৩৫
Share: Save:

জম্মু-কাশ্মীরের উরিতে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল সেনা। শুক্রবার সকালে পাকিস্তান থেকে প্রকৃত নিয়ন্ত্রণরেখা পেরিয়ে উরিতে ঢোকার চেষ্টা করছিল কয়েক জন জঙ্গি। প্রকৃত নিয়ন্ত্রণরেখায় টহলরত সেনারা সন্দেহজনক কয়েক জনকে অনুপ্রবেশের চেষ্টা করতে দেখেই তাঁদের আটকানোর চেষ্টা করে।

সেনা সূত্রে খবর, জওয়ানদের দেখেই জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় সেনাও। দু’পক্ষের মধ্যে গুলির লড়াই চলে। জঙ্গিরা কোণঠাসা হয়ে পড়তেই সীমান্ত পেরিয়ে পালানোর চেষ্টা করে। সেই সময় সেনার গুলিতে এক জঙ্গি নিহত হয়েছে বলে জানা গিয়েছে।

এক সেনা আধিকারিক জানিয়েছেন, উরিতে প্রকৃত নিয়ন্ত্রণরেখায় সাবুরা নালা রুস্তম এলাকা দিয়ে জনা কয়েক সন্দেহভাজন ব্যক্তি অনুপ্রবেশের চেষ্টা করছিল। সঙ্গে সঙ্গে সতর্ক হয়ে যায় সেনা। তার পরই সেই অনুপ্রবেশের চেষ্টা ভেস্তে দেয় তারা। সাবুরা নালা রুস্তম এলাকায় তল্লাশি চালাচ্ছে সেনা। আর কোনও জঙ্গি লুকিয়ে আছে কি না তা জানতে ওই এলাকা ঘিরে অভিযান শুরু হয়েছে সেনা সূত্রে খবর।

এই উরিতেই২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর সেনাঘাঁটিতে হামলা চালিয়েছিল পাকিস্তানের জইশ জঙ্গিরা। ওই হামলায় নিহত হন ১৮ জন জওয়ান। টানা ছয় ঘণ্টার লড়াইয়ের পর সেনার গুলিতে নিহত হয় চার জঙ্গি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kahsmir Uri Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE