Advertisement
০৪ মে ২০২৪
Indian Missile

India-Pakistan: পাকিস্তানে গিয়ে পড়ল ‘ভুল করে ছোড়া’ ক্ষেপণাস্ত্র, তদন্তের নির্দেশ দিল কেন্দ্র

গত বুধবার ওই ক্ষেপণাস্ত্র গিয়ে পড়ে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মিলন চানু শহরে। ভারত এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৯:১৮
Share: Save:

ভুল করে ছোড়া হয়েছিল। ভারতীয় সেনাবাহিনীর ছোড়া সেই ক্ষেপণাস্ত্র গিয়ে পৌঁছেছিল পাকিস্তানে। শুক্রবার তড়িঘড়ি সেই ভুল শুধরানোর প্রক্রিয়া শুরু করল নয়াদিল্লি। গত ৯ মার্চের ওই ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে ভারত। ভুলের জন্য দুঃখপ্রকাশও করেছে তারা।

গত বুধবার সেনা মহড়া চলাকালীন ভারতীয় সেনার ওই ক্ষেপণাস্ত্র গিয়ে ঢুকে পড়ে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মিলন চানু শহরে। তবে খবরটি প্রথম প্রকাশ করে রাশিয়ার সংবাদ সংস্থা স্পুটনিক। তারাই প্রথম জানায় হরিয়ানার সিরসার কাছে কোনও এলাকা থেকে একটি ভারতীয় ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। এমনকি পাকিস্তানের বায়ুসেনা ওই ক্ষেপণাস্ত্রটি প্রবেশ করতেও দেখেছে পাক পঞ্জাবের মিলন চানু শহরে। এরপরই বৃহস্পতিবার একটি বিবৃতি দিয়ে নয়াদিল্লি ঘটনাটির কথা স্বীকার করে। তবে একইসঙ্গে জানিয়ে দেয়, ঘটনাটি ভুল করে ঘটেছিল।

কী ভাবে এমন ভুল হল তা জানিয়ে কেন্দ্রের ওই বিবৃতিতে বলা হয়েছে,‘গত ৯ মার্চ নিয়মমাফিক রক্ষণাবেক্ষণের কাজ চলাকালীন দুর্ঘটনাবশত একটি ক্ষেপণাস্ত্র উৎক্ষিপ্ত হয়ে যায়। প্রযুক্তিগত গোলযোগের জন্যই ওই ঘটনা ঘটেছিল। তবে ভারত ইতিমধ্যেই ঘটনাটিতে উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে।’

একই সঙ্গে ভারতের তরফে এই ঘটনায় দুঃখপ্রকাশ করে বলা হয়েছে, ‘আমরা জানতে পেরেছি ওই ক্ষেপণাস্ত্র পাকিস্তানের একটি এলাকায় গিয়ে অবতরণ করেছে। ঘটনাটি নিঃসন্দেহে অত্যন্ত দুঃখজনক। তবে আমরা কিছুটা নিশ্চিন্ত এটা জেনে যে এই দুর্ঘটনায় ওই এলাকায় কারও প্রাণ যায়নি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Missile India-Pakistan army Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE