Advertisement
২৭ এপ্রিল ২০২৪
train

Indian Railways: টিকিট কাটা যাবে না, ৭ দিন ৬ ঘণ্টা করে বন্ধ থাকবে রেলের আসন সংরক্ষণ ব্যবস্থা

করোনা পরিস্থিতিতে অনেক ট্রেন স্বাভাবিক নিয়মে চলেনি। রেল জানিয়েছে ফের পুরনো অবস্থায় ফিরে আসবে রেল পরিষেবা।

রেল জানিয়েছে ফের পুরনো অবস্থায় ফিরে আসবে দূরপাল্লার পরিষেবা।

রেল জানিয়েছে ফের পুরনো অবস্থায় ফিরে আসবে দূরপাল্লার পরিষেবা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২১ ১৮:১৩
Share: Save:

করোনা পরিস্থিতিতে অনেক ট্রেনই স্বাভাবিক নিয়মে চলেনি। বেশ কিছু ট্রেনকে ‘স্পেশাল’ তকমা দিয়ে চালিয়েছে রেল। সে ক্ষেত্রে বহু মেল, এক্সপ্রেস, প্যাসেঞ্জার ট্রেনের নির্দিষ্ট নম্বর ছিল না। ভাড়াও ছিল সাধারণের থেকে ৩০ শতাংশ বেশি। এখন রেল জানিয়েছে ফের পুরনো অবস্থায় ফিরে আসবে দূরপাল্লার পরিষেবা। আর সেটা করার জন্যই রবিবার থেকে সাত দিন রাতে ছ’ঘণ্টার জন্য টিকিট সংরক্ষণ ব্যবস্থা বন্ধ থাকবে।

রেলের পক্ষে জানানো হয়েছে ১৪ ও ১৫ নভেম্বরের মধ্যরাত থেকে পরিষেবা বন্ধ রাখা শুরু হবে। চলবে ২০ ও ২১ নভেম্বরের মধ্যরাত পর্যন্ত। এই ক’দিন রাত সাড়ে ১১টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত বন্ধ থাকবে প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম (পিআরএস)।

রেলের পক্ষে জানানো হয়েছে এই সময়ে টিকিট কাটা তো যাবেই না, সেই সঙ্গে ট্রেন ও সংরক্ষণ সংক্রান্ত খোঁজ নেওয়া, কোনও টিকিট বাতিল করাও যাবে না। পুরো ব্যবস্থাটাই বন্ধ থাকবে। অনলাইন বা অফলাইন কোনও ভাবে এই সময়ে টিকিট সংক্রান্ত কোনও পরিষেবা দিতে পারবে না রেল। তবে এই সময়ে যে সব ট্রেন চলাচল করবে তার চার্ট তৈরি-সহ অন্যান্য কাজ আগে ভাগেই সেরে রাখবেন রেলকর্মীরা। পিআরএস সংক্রান্ত খোঁজ খবর না পাওয়া গেলেও এই সময় ১৩৯ নম্বরে ফোন করলে রেলের অনুসন্ধান কেন্দ্রে যোগাযোগ করা যাবে। এই পরিষেবা বন্ধ থাকছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train railway Rail Ticket IRCTC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE