Advertisement
১৯ মে ২০২৪
Corona

দৌড়চ্ছে অক্সিজেন এক্সপ্রেস, আগামী ২৪ ঘণ্টায় লক্ষ্য দিল্লি-সহ বহু প্রান্ত

দিল্লিতে অক্সিজেনের অভাবে বহু রোগীর মৃত্যু। রবিবার রাতেই ছত্তীসগঢ়ের রায়গড় থেকে দিল্লির উদ্দেশে রওনা দেবে একটি অক্সিজেন এক্সপ্রেস।

অক্সিজেন এক্সপ্রেস।

অক্সিজেন এক্সপ্রেস। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ২০:৩৩
Share: Save:

প্রাণবায়ু জোগাতে দৌড়চ্ছে অক্সিজেন এক্সপ্রেস। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের বিভিন্ন প্রান্তে ১৪০ মেট্রিক টন অক্সিজেন সরবরাহ করার লক্ষ্যমাত্রা নিয়েছে ভারতীয় রেল। প্রেস ইনফরমেশন বুরো (পিআইবি) সূত্রে জানানো হয়েছে, ৯টি ট্যাঙ্কারের মধ্যে ৫টি রবিবার রাতেই লখনউ পৌঁছে যাবে বলে মনে করা হচ্ছে। বাকি ৪টি ট্যাঙ্কার সোমবার বোকারো থেকে লখনউ পৌঁছনোর সম্ভাবনা।

পিআইবি-র সূত্র মতে, এখনও পর্যন্ত মুম্বই থেকে নাগপুর এবং নাশিক হয়ে ভাইজ্যাগ পর্যন্ত পৌঁছেছে অক্সিজেন এক্সপ্রেস। ১০টি ট্যাঙ্কারে অন্তত ১৫০ মেট্রিক টন অক্সিজেন সরবরাহ করা হয়েছে বলে জানিয়েছে পিআইবি। সংস্থাটির মতে, বর্তমানে ৯টি ট্যাঙ্কার দেশের বিভিন্ন এলাকায় রয়েছে। আরও বলা হয়েছে, ৪টি ট্যাঙ্কারে ৭০ মেট্রিক টন তরল অক্সিজেন নিয়ে রবিবার রাতেই ছত্তীসগঢ়ের রায়গড় থেকে দিল্লির উদ্দেশে রওনা দেবে একটি অক্সিজেন এক্সপ্রেস। সেই অক্সিজেন সংগ্রহ করে হাসপাতালগুলিতে পৌঁছে দেওয়ার জন্য ইতিমধ্যেই দিল্লির সরকারকে জানিয়েছে রেল।

মহারাষ্ট্রে আরও অক্সিজেন পৌঁছে দিতেও পদক্ষেপ করেছে রেল। জামনগর থেকে মুম্বই অক্সিজেন নিয়ে যাওয়ার পরিকল্পনা করা হয়েছে। এ ছাড়া অন্ধ্রপ্রদেশ এবং মধ্যপ্রদেশেও অক্সিজেন পৌঁছে দেওয়ার পরিকল্পনা রয়েছে রেলের। সম্প্রতি দিল্লির গঙ্গারাম হাসপাতালে অক্সিজেনের অভাবে ২৫ জন রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছিল। দেশের রাজধানীতে অবস্থিত জয়পুর গোল্ডেন হাসপাতালেও ২০ জন রোগীর মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE