Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Omicron

Omicron: দেশে চতুর্থ ওমিক্রন আক্রান্তের হদিশ মিলল মুম্বইয়ে, টিকা নেওয়া ছিল না আক্রান্তের

গত ২৪ নভেম্বর মুম্বইয়ে পৌঁছনোর পরই হালকা জ্বর আসে ওই ব্যক্তির। তার পরই তাঁর কোভিড পরীক্ষা করানো হয়। তখন জানা যায়, তিনি ওমিক্রনে আক্রান্ত।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ০৯:১০
Share: Save:

কর্নাটক, গুজরাতের পর এ বার দেশে ওমিক্রনের চতুর্থ আক্রান্তের হদিশ মিলল মুম্বইয়ে। রাজ্য প্রশাসনের এক আধিকারিকের বক্তব্যকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, আক্রান্তের বয়স ৩৩। তিনি মহারাষ্ট্রের ডোম্বিবলীর বাসিন্দা। নভেম্বরের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা থেকে দুবাই এবং দিল্লি হয়ে মুম্বই বিমানবন্দরে নামেন তিনি। তাঁর কোভিড পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। তার পরই তাঁকে কল্যাণ-ডোম্বিবলীর কোভিড কেয়ার কেন্দ্রে ভর্তি করানো হয়েছে। সেখানেই চিকিৎসা চলছে ওই ব্যক্তির।

জানা গিয়েছে, আক্রান্ত ব্যক্তি পেশায় এক জন মেরিন ইঞ্জিনিয়র। মাসের পর মাস সমুদ্রেই কাটাতে হয়। কোভিডের কোনও টিকাও নেননি তিনি। গত ২৪ নভেম্বর মুম্বইয়ে পৌঁছনোর পরই হালকা জ্বর আসে তাঁর। তার পরই ওই ব্যক্তির কোভিড পরীক্ষা করানো হয়। তখন জানা যায়, তিনি ওমিক্রনে আক্রান্ত।

দিল্লি থেকে মুম্বই আসার বিমানে ওই ব্যক্তির সংস্পর্শে আসা ২৫ সহযাত্রীরও কোভিড পরীক্ষা করা হয়। কিন্তু তাঁদের সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে প্রশাসন সূত্রে খবর।

শনিবার গুজরাতের জামনগরে এক ব্যক্তির দেহে ওমিক্রনের হদিশ মেলে। সম্প্রতি তিনি জিম্বাবোয়ে থেকে ফিরেছিলেন। দেশে প্রথম ওমিক্রন আক্রান্তের খোঁজ মেলে কর্নাটকে। ৬৬ বছরের এক পুরুষ এবং ৪৬ বছরের এক মহিলার দেহে এই ভাইরাস পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Omicron mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE