Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rajnath Singh

Rajnath Singh: প্রধানমন্ত্রী ২৪ ক্যারাট সোনা, দাবি রাজনাথের

দিল্লিতে গত পরশু শুরু হয়েছিল ‘ডেলিভারিং ডেমোক্রেসি’ শীর্ষক একটি আলোচনাচক্র।

রাজনাথ সিংহ  এবং নরেন্দ্র মোদী।

রাজনাথ সিংহ এবং নরেন্দ্র মোদী। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২১ ০৮:৪৩
Share: Save:

অমিত শাহের মতে, নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পর দেশে রামরাজ্যের প্রতিষ্ঠা হয়েছে। আর আজ, রাজনাথ সিংহ প্রধানমন্ত্রীর তুলনা করলেন ২৪ ক্যারাট সোনার সঙ্গে। বললেন, পরিবর্তিত পরিস্থিতিতে নেতৃত্ব কী ভাবে দিতে হয়, তা নরেন্দ্র মোদীর জীবন থেকেই শেখা উচিত ম্যানেজমেন্টের পড়ুয়াদের।

দিল্লিতে গত পরশু শুরু হয়েছিল ‘ডেলিভারিং ডেমোক্রেসি’ শীর্ষক একটি আলোচনাচক্র। আলোচনার মূল বিষয়বস্তু, প্রশাসক হিসেবে মোদীর দু’দশকের জীবন। এখানে প্রথম দিন অমিত শাহ দাবি করেছিলেন, ২০১৪ সালে মোদী ক্ষমতায় আসার পরেই দেশে রামরাজ্যের প্রতিষ্ঠা হয়েছিল। আর আজ রাজনাথ বলেন, ‘‘এক জন নেতাকে তাঁর উদ্দেশ্য ও সততা থেকেই চেনা যায়। দুটি ক্ষেত্রেই নরেন্দ্র মোদী ২৪ ক্যারাট সোনা। গত কুড়ি বছর তিনি প্রশাসনের সর্বেসর্বা। অথচ তাঁর সরকারের বিরুদ্ধে দুর্নীতির একটি অভিযোগও সামনে আসেনি।’’ রাজনাথের দাবি, গত দু’দশকে মোদীর রাজনৈতিক জীবনে একাধিক চ্যালেঞ্জ এসেছে। কিন্তু যে ভাবে তিনি সে সবের মোকাবিলা করেছেন— তা নেতৃত্ব ও প্রশাসন চালানোর উদাহরণ হিসেবে ম্যানেজমেন্ট স্কুলে পড়ানো উচিত।

তবে রাজনাথ এ কথা বললেও, বিরোধীদের অভিযোগ— আদানি-অম্বানীদের সংস্থাকে জড়িয়ে স্বজনপোষণের অভিযোগ, পিএম কেয়ার্সের স্বচ্ছতা নিয়ে যে প্রশ্ন উঠেছে, তাতে মোদীর সততা সম্পর্কে মানুষের মনে প্রশ্ন তৈরি হয়েছে। পাশাপাশি, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, ভোজ্য তেল-সহ জিনিসপত্রের আকাশছোঁয়া দাম কমাতে কেন্দ্রের ব্যর্থতায় দেশের মানুষের নাভিশ্বাস উঠছে। তার মধ্যেই দেশের অর্থনীতির বেহাল দশায় কাজ হারাচ্ছেন মানুষ। ফলে রাজনাথের দাবি যে ভিত্তিহীন, মানুষের তা বুঝতে অসুবিধা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajnath Singh Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE