Advertisement
০৭ মে ২০২৪
Monkeypox

Monkeypox: স্বস্তি! মাঙ্কিপক্সকে হারিয়ে পুরোপুরি সুস্থ দেশের প্রথম সংক্রমিত ব্যক্তি

মাঙ্কিপক্সে আক্রান্ত হয়েছিলেন কেরলের কোল্লাম এলাকার এক বাসিন্দা। তাঁকে শনিবারই হাসপাতাল থেকে ছাড়া হবে বলে সংবাদ সংস্থা জানিয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১৫:৫৩
Share: Save:

মাঙ্কিপক্স ঘিরে উদ্বেগের মধ্যেই কিছুটা স্বস্তি পাওয়া গেল। এ দেশে মাঙ্কিপক্স ভাইরাসে সংক্রমিত প্রথম ব্যক্তি পুরোপুরি সুস্থ হয়েছেন। শনিবার এ কথা জানিয়েছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা গর্গ।

ভারতে প্রথম মাঙ্কিপক্স আক্রান্তের হদিস পাওয়া গিয়েছিল কেরলে। কোল্লামের বাসিন্দা বছর পঁয়ত্রিশের ওই ব্যক্তি সংযুক্ত আরব আমিরশাহি থেকে ফিরেছিলেন।

কেরলের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, তিরুঅনন্তপুরমের সরকারি মেডিক্যাল কলেজে তাঁর চিকিৎসা চলছিল। বর্তমানে পুরোপুরি সুস্থ ওই ব্যক্তি। শনিবারই তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হবে বলে সংবাদসংস্থা সূত্রে খবর। ওই ব্যক্তির পরিবারের সদস্যদের মাঙ্কিপক্স সংক্রান্ত রিপোর্ট নেগেটিভ বলে জানা গিয়েছে।

বিদেশ থেকে দেশে ফেরার পর কেরলের ওই ব্যক্তির দেহে মাঙ্কিপক্সের উপসর্গ দেখা যায়। সে সময় তাঁর নমুনা পুণের গবেষণাগারে পাঠানো হয়েছিল। গত ১৪ জুলাই তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। পরে রিপোর্ট পজিটিভ আসে।

এখনও পর্যন্ত ভারতে চার জনের শরীরে মাঙ্কি ভাইরাস পাওয়া গিয়েছে। যার মধ্যে তিন জনই কেরলের বাসিন্দা। চতুর্থ যে ব্যক্তি এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন, তিনি দিল্লির বাসিন্দা। তাঁর বিদেশ সফরের কোনও যোগ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monkeypox kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE