Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Shivsena

Shivsena: ‘ইডির চাপে’ দলবদল? উদ্ধবের হাত ছেড়ে শিন্ডে বাহিনীতে আরও এক শিবসেনা নেতা

একনাথ শিন্ডের শিবিরে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শিবসেনা নেতা অর্জুন খোটকার। সিদ্ধান্তের কথা জানিয়েছেন উদ্ধবকে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১৫:১৭
Share: Save:

উদ্ধব শিবিরে ভাঙন অব্যাহত। এ বার বালাসাহেব-পুত্রের হাত ছেড়ে একনাথ শিন্ডের বাহিনীতে যোগ দিচ্ছেন শিবসেনা নেতা তথা মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী অর্জুন খোটকার।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, ৩১ জুলাই শিন্ডে শিবিরে যোগ দিতে চলেছেন অর্জুন। এই সিদ্ধান্ত নিয়ে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে ও দলের মুখপাত্র সঞ্জয় রাউতের সঙ্গে তাঁর দীর্ঘ আলোচনা হয়েছে বলে দাবি করেছেন ওই নেতা।

প্রসঙ্গত, আর্থিক তছরুপের মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর নজরে রয়েছেন অর্জুন। তদন্তকারী সংস্থার চাপেই কি শেষ পর্যন্ত শিন্ডে শিবিরে হাত মেলাচ্ছেন তিনি? সরাসরি ইডির নাম না করলেও আকারে-ইঙ্গিতে অর্জুন বলেছেন, ‘‘আমার এই সিদ্ধান্তের পিছনে কী বাধ্যবাধকতা রয়েছে, তা ওদেরকে (উদ্ধব ও রাউত) বিস্তারিত ভাবে বলেছি। পরিবারের উপর হেনস্থা...। বাধ্য হয়ে এই সিদ্ধান্ত নিলাম। ওঁরা (উদ্ধব ও রাউত) আমার অবস্থাটা বুঝেছেন।’’ বস্তুত, আর্থিক তছরুপের মামলায় গত মাসে অর্জুনের সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

মহারাষ্ট্রে উদ্ধব সরকারের পতনের সময় বিজেপির বিরুদ্ধে ইডিকে কাজে লাগানোর অভিযোগ করেছিলেন সঞ্জয় রাউত। ইডির চাপেই শিবসেনার একাধিক নেতা-বিধায়ক শিন্ডে শিবিরে হাত মেলান বলে দাবি করেছিলেন তিনি। রাউতের সেই দাবির পর যে ‘পরিস্থিতির’ কথা বলে শিন্ডে বাহিনীতে যোগ দেওয়ার সিদ্ধান্তের কথা জানালেন অর্জুন, তা ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করা হচ্ছে।

Advertisement

শিবসেনায় একনাথ শিন্ডে-সহ বিধায়কদের একাংশের বিদ্রোহের জেরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কুর্সি থেকে সরে যেতে ‘বাধ্য’ হন উদ্ধব ঠাকরে। তার পরই বিজেপির সঙ্গে হাত মিলিয়ে মুখ্যমন্ত্রীর গদিতে বসেছেন শিন্ডে। এর পর থেকে উদ্ধব শিবিরের অনেক নেতা শিন্ডে বাহিনীতে যোগ দিয়েছেন। সেই তালিকায় এ বার জুড়তে চলেছে অর্জুনের নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.