Advertisement
১৮ জুন ২০২৪
Flight Emergency Landing

মাঝ আকাশে রক্তবমি, রাঁচীর বিমান তড়িঘড়ি নামল নাগপুরে, মৃত্যু অসুস্থ যাত্রীর

সোমবার মুম্বই থেকে রাঁচী যাওয়ার পথে ইন্ডিগোর বিমানে এক যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। গলগল করে রক্তবমি করতে শুরু করেন তিনি। বিমানটিকে জরুরি অবতরণ করানো হয়।

Indigo flight makes emergency landing in Nagpur.

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নাগপুর শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ০৭:৫৮
Share: Save:

যাত্রীর অসুস্থতার কারণে রাঁচীগামী একটি বিমান নাগপুরে জরুরি অবতরণ করানো হয়েছে সোমবার। তবে ওই যাত্রীকে বাঁচানো যায়নি। তিনি বিমানের মধ্যে আচমকা রক্তবমি করতে শুরু করেন। তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হলে বিমান অবতরণের সিদ্ধান্ত নেন চালক। কিন্তু যাত্রীকে বাঁচানো যায়নি।

সোমবার মুম্বই থেকে রাঁচী যাওয়ার পথে ইন্ডিগোর বিমানে এক যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাঁর নাম ডি তিওয়ারি, বয়স ৬২ বছর। বিমানে উপস্থিত চিকিৎসক প্রাথমিক ভাবে তাঁর স্বাস্থ্যপরীক্ষা করেন। তিনিই পরামর্শ দেন, যাত্রীকে হাসপাতালে ভর্তি করাতে হবে। এর পর রাত ৮টা নাগাদ নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয় ইন্ডিগোর বিমানটিকে।

বিমানকর্মীরা যাত্রীকে হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করেছিলেন। চিকিৎসকেরা জানান, প্রৌঢ় যক্ষ্মা রোগে আক্রান্ত। সেই কারণেই তিনি রক্তবমি করছিলেন। নাগপুরের হাসপাতালে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

নাগপুর বিমানবন্দরে কিছু ক্ষণ অপেক্ষা করার পর বিমানটি অন্য যাত্রীদের নিয়ে আবার রওনা দেয় রাঁচীর উদ্দেশে। এতে বিমানটির রাঁচী পৌঁছতে নির্ধারিত সময়ের চেয়ে কিছুটা দেরি হয়েছে। ইন্ডিগোর তরফে পরে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ‘‘মুম্বই থেকে রাঁচী যাওয়ার পথে এক যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় নাগপুরে জরুরি অবতরণ করাতে হয়। কিন্তু সব চেষ্টা সত্ত্বেও ওই যাত্রীকে বাঁচানো যায়নি। ওঁর পরিবার, প্রিয়জনদের আমরা সমবেদনা জানাই।’’

কিছু দিন আগে নাগপুর বিমানবন্দরের গেটের সামনে ইন্ডিগোর এক পাইলট আচমকা জ্ঞান হারান। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emergency Landing Nagpur ranchi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE