Advertisement
০২ মে ২০২৪
Indigo Flight

আকাশে যান্ত্রিক গোলযোগ, পটনা বিমানবন্দরে জরুরি অবতরণ করল ইন্ডিগোর দিল্লিগামী বিমান

রানওয়ে ছাড়ার মাত্র তিন মিনিটের মধ্যেই ইন্ডিগোর বিমানটিতে যান্ত্রিক গোলযোগ দেখা যায়। সকাল ৯টা ১১ মিনিট নাগাদ পটনা বিমানবন্দরে জরুরি অবতরণ করে সেটি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১২:১২
Share: Save:

যান্ত্রিক গোলযোগের জেরে পটনা বিমানবন্দরে জরুরি অবতরণ করল ইন্ডিগো বিমান সংস্থার একটি বিমান। বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে, বিমানটির একটি ইঞ্জিন বিকল হয়ে গিয়েছিল। যদিও বিমানটি জরুরি অবতরণ করায় বিমানবন্দরের দৈনন্দিন কার্যকলাপে কোনও প্রভাব পড়েনি বলে জানিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

শুক্রবার সকালে নির্ধারিত সময়েই পটনার জয়প্রকাশ নারায়ণ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ে গিয়েছিল ইন্ডিগোর সিক্স ই ২৪৩৩ নম্বরের বিমানটি। গন্তব্য ছিল দিল্লি বিমানবন্দর। কিন্তু রানওয়ে ছাড়ার মাত্র তিন মিনিটের মধ্যেই বিমানটিতে যান্ত্রিক গোলযোগ দেখা যায়। ঝুঁকি না নিয়ে সকাল ৯টা ১১ মিনিট নাগাদ পটনা বিমানবন্দরেই বিমানটির জরুরি অবতরণ করান পাইলট।

গত জুলাই মাসে এয়ার ইন্ডিয়ার প্যারিসগামী একটি বিমান দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ করে। দিল্লি এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (দিল্লি এটিসি)-এর তরফে জানা যায়, এয়ার ইন্ডিয়ার এক কর্মীর মনে হয়েছিল বিমানটির চাকায় একটি সমস্যা রয়েছে। পরে অবশ্য নির্বিঘ্নেই গন্তব্যের উদ্দেশে উড়ে গিয়েছিল বিমানটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE