Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

কোভিড টিকা নিলেই বিমানযাত্রায় মিলবে ১০ শতাংশ ছাড়, আকর্ষণীয় অফার ইন্ডিগো-র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৩ জুন ২০২১ ১৪:২০
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

কোভিড টিকা নিলেই বিমানযাত্রায় মিলবে ছাড়। এই আকর্ষণীয় অফারটি দিচ্ছে বৃহত্তম দেশীয় উড়ান সংস্থা ইন্ডিগো এয়ারলাইন্স। টিকা প্রাপ্ত যাত্রীদের মূল ভাড়ায় ১০ শতাংশ পর্যন্ত ছাড় দেবে তারা। বুধবার সংস্থার তরফে এই অফারের কথা ঘোষণা করা হয়েছে। ইন্ডিগোই ভারতের প্রথম বিমান সংস্থা, যারা টিকা নেওয়ার জন্য যাত্রীদের ছাড় দিচ্ছে। সংস্থাটি জানিয়েছে, তারা আশা করছে যে এই পদক্ষেপের কারণে অনেক মানুষ টিকা নিতে উৎসাহিত হবেন।

এক বিবৃতিতে ইন্ডিগো জানিয়েছে যে অফারটি কেবল ১৮ বছর বা তার বেশি বয়সের যাত্রীদের জন্য প্রযোজ্য হবে। যাঁরা টিকিট বুকিংয়ের সময় ভারতে ছিলেন এবং দেশেই টিকা নিয়েছেন, শুধু মাত্র তাঁরাই এই ছাড় পাবেন। ছাড় পেতে স্বাস্থ্য মন্ত্রকের কোভিড টিকা নেওয়ার শংসাপত্র দিতে হবে। এ ছাড়াও আরোগ্য সেতু অ্যাপে টিকা নেওয়ার স্টেটাস বিমানবন্দরের চেক-ইন কাউন্টার বা বিমানে ওঠার সময় দেখাতে হবে।

১ জুন থেকে দেশের সমস্ত ঘরোয়া উড়ানের ভাড়া ৩০০ থেকে হাজার টাকা করে বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করেছে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। ঘরোয়া উড়ানের সর্বনিম্ন ভাড়া ১৩ শতাংশ থেকে বাড়িয়ে ১৬ শতাংশ করা হয়েছে। এর জেরে ৪০ মিনিটের কম সময়ের উড়ানের জন্য বিমানের টিকিট খরচ ন্যূনতম ২ হাজার ৩০০ টাকা থেকে বেড়ে হয়েছে ২ হাজার ৬০০ টাকা। ৪০ মিনিট থেকে ১ ঘণ্টা সময়সীমার উড়ানের ক্ষেত্রে ভাড়া বেড়ে হয়েছে ৩ হাজার ৩০০ টাকা। অন্য দিকে, ১ থেকে দেড় ঘণ্টায় উড়ানে ভাড়া হয়েছে ৪ হাজার টাকা এবং দেড় থেকে ২ ঘণ্টার জন্য খরচ ৪ হাজার ৭০০ টাকা। আড়াই থেকে ৩ ঘণ্টা এবং ৩ থেকে সাড়ে ৩ ঘণ্টার জন্য ভাড়া বেড়ে হয়েছে যথাক্রমে ৬ হাজার ১০০ ও ৭ হাজার ৪০০ টাকা। ভাড়া বাড়ানোর পাশাপাশি ঘরোয়া বিমানের যাত্রীসংখ্যা ৮০ শতাংশ থেকে কমিয়ে ৫০ শতাংশ করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement