Advertisement
০১ মে ২০২৪
Indigo Flight

মাঝ আকাশে ত্রিপুরাগামী বিমানের আপৎকালীন দরজা খোলার চেষ্টা, অবতরণের পরেই ধৃত যাত্রী

ত্রিপুরা বিমানবন্দরের কর্মীরা জানিয়েছেন, অভিযুক্ত যাত্রীর নাম বিশ্বজিৎ দেবনাথ। বয়স ৪১ বছর। বিমান যখন আকাশে, তখন তার আপৎকালীন দরজা খোলার চেষ্টা করেছিলেন তিনি।

image of indigo

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩০
Share: Save:

মাঝ আকাশে বিমানের আপৎকালীন দরজা খোলার চেষ্টা করলেন এক যাত্রী। তাঁকে কোনও মতে ধরে ফেলেন অন্য যাত্রীরা। বিমান অবতরণের পর ওই যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। ইন্ডিগো সংস্থার বিমানটি গুয়াহাটি থেকে ত্রিপুরার রাজধানী আগরতলা যাচ্ছিল।

ত্রিপুরা বিমানবন্দরের কর্মীরা জানিয়েছেন, অভিযুক্ত যাত্রীর নাম বিশ্বজিৎ দেবনাথ। বয়স ৪১ বছর। বিমান যখন আকাশে, তখন আপৎকালীন দরজা খোলার চেষ্টা করেছিলেন তিনি। অন্য যাত্রীরা দেখে তাঁকে ধরে ফেলেন। গুয়াহাটি থেকে আগরতলা যাচ্ছিল বিমানটি। বিমান কর্মীদের সঙ্গে বিশ্বজিৎ খারাপ ব্যবহার করেছেন বলেও অভিযোগ।

মঙ্গলবার রাতে দিল্লি থেকে চেন্নাইগামী ইন্ডিগোর এক বিমানে এই একই কাণ্ড ঘটে। মাঝ আকাশে বিমানের আপৎকালীন দরজা খোলার চেষ্টা করেন এক যাত্রী। বিমানবন্দর সূত্রে খবর, ইন্ডিগোর ৬ই ৬৩৪১ বিমানটি চেন্নাইয়ে যাচ্ছিল। রানওয়ে ছাড়ার আগে আচমকা এক যাত্রী বিমানের আপৎকালীন দরজা খোলার চেষ্টা করেন। তাতেই হুলস্থুল পড়ে যায় দিল্লি বিমানবন্দরে। তড়িঘড়ি ওই যাত্রীকে বিমান থেকে নামিয়ে বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়।

এই ঘটনার পর বিবৃতি দিয়ে ইন্ডিগো জানিয়েছে, দিল্লি থেকে চেন্নাইগামী ৬ই ৬৩৪১ বিমানে এক যাত্রী আপৎকালীন দরজা খোলার চেষ্টা করছিলেন। বিমানের অন্য যাত্রীদের নিরাপত্তার স্বার্থে ওই যাত্রীকে নামিয়ে দেওয়া হয়। ইন্ডিগো আরও জানিয়েছে, যাত্রীদের নিরাপত্তা নিয়ে কোনও রকম আপস করবে না তারা। এই ঘটনার জন্য যাত্রীদের কাছে দুঃখপ্রকাশও করেছে ইন্ডিগো। কেন ওই যাত্রী বিমানের দরজা খোলার চেষ্টা করছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে বিমান সংস্থাটি।

এই প্রথম নয়, কয়েক মাস আগে হায়দরাবাদ থেকে দিল্লিগামী ইন্ডিগোর একটি বিমানে একই রকম ঘটনা ঘটেছিল। সেই সময়েও ওই যাত্রীকে আটক করা হয়। গত এপ্রিলে দিল্লি থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগোর একটি বিমানে এক মত্ত যাত্রী মাঝ আকাশে আপৎকালীন দরজা খোলার চেষ্টা করেন। বেঙ্গালুরু পৌঁছনোর পরই অভিযুক্তকে সিআইএসএফের হাতে তুলে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indigo Flight Emergency flight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE