Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

প্রাক্তন মন্ত্রী কম্পিউটার বাবা গ্রেফতার, আশ্রমও ভাঙলেন শিবরাজ

সংবাদ সংস্থা
ইনদওর ০৮ নভেম্বর ২০২০ ১৮:০৩
কম্পিউটার বাবা। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

কম্পিউটার বাবা। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

বছর দু’য়েক আগে ধর্মগুরু কম্পিউটার বাবাকে প্রতিমন্ত্রীর সরকারি মর্যাদা দিয়ে বিতর্ক সৃষ্টি করেছিলেন। মধ্যপ্রদেশে মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান এ বার সেই ধর্মগুরুর ইনদওরের আশ্রম ভেঙে গুঁড়িয়ে দিলেন। সেই সঙ্গে রবিবার পুলিশ গ্রেফতার করল কম্পিউটার বাবা এবং তাঁর ৫ সহযোগীকে।

ইনদওরের অতিরিক্ত জেলাশাসক অজয়দেও শর্মা এ দিন জানিয়েছে, প্রায় ৪০ একর সরকারি জমি দখল করে বেআইনি নির্মাণ করেছিলেন বিতর্কিত সাধু এবং তাঁর অনুগামীরা। দু’মাস আগে নোটিস দেওয়া হলেও তা ভাঙা হয়নি। এ দিন পুরসভা এবং পুলিশ-প্রশাসনের তরফে তা ভাঙতে যাওয়া হলে বাধা দেওয়া হয়। সে কারণেই এই গ্রেফতারি।

অবশ্য বিরোধীদের অভিযোগ, রাজনৈতিক প্রতিশোধ নিতেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপ। ২০১৮ সালে বিজেপি ঘনিষ্ঠ কম্পিউটার বাবা ওরফে নামদেও দাস ত্যাগীকে প্রতিমন্ত্রীর সরকারি মর্যাদা দিয়েছিলেন শিবরাজ। কিন্তু এরপর গত দু’বছরে শিপ্রা নদী দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। একদা শিবরাজ ঘনিষ্ঠ বিতর্কিত ধর্মগুরু কংগ্রেস শিবিরের কাছাকাছি চলে এসেছেন। কমল নাথের মুখ্যমন্ত্রিত্বের সময়ই তিনি শিবির বদল করেছিলেন বলে খবর।

Advertisement

আরও পড়ুন: বাইডেনের করোনা উপদেষ্টা হতে পারেন ভারতীয় বংশোদ্ভূত বিবেক

সম্প্রতি মধ্যপ্রদেশে ২৮টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনেও কম্পিউটার বাবা খোলাখুলি কংগ্রেসকে ভোট দেওয়ার কথা বলেছিলেন তাঁর অনুরাগীদের। বুথ ফেরত সমীক্ষা বলছে, বিধানসভা আসনগুলির অধিকাংশই জিততে চলেছে বিজেপি। ফলে আত্মবিশ্বাসী শিবরাজের এই পদক্ষেপ বলে অভিযোগ।

আরও পড়ুন: লাদাখে অধরা রফাসূত্র, তবে আলোচনা চালিয়ে যেতে ঐকমত্যে ভারত-চিন

আরও পড়ুন

Advertisement