Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Indore

‘অলকা’ থেকে ‘অস্তিত্ব’ হলেন জন্মদিনে, প্রেমিকার সঙ্গে সাত পাকে বাঁধা পড়তেই অস্ত্রোপচার রূপান্তরকামীর

৪৭তম জন্মদিনে অস্ত্রোপচারের পর অলকার যেন পুনর্জন্ম হয়। নিজের নাম পরিবর্তন করে রাখেন অস্তিত্ব।

অস্তিত্ব এবং আস্থা নতুন জীবনের অধ্যায় শুরুর পথে।

অস্তিত্ব এবং আস্থা নতুন জীবনের অধ্যায় শুরুর পথে। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১০:৫৩
Share: Save:

মধ্যপ্রদেশের ইনদওরে জন্ম অলকা সোনির। জন্মের কয়েক বছর পর তিনি বুঝতে পারেন নারী হয়ে জন্ম হলেও তাঁর মধ্যে ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে পুরুষসত্তা। আস্থা নামের এক মহিলার সঙ্গে সম্পর্কেও জড়ান তিনি। বহু বছর সম্পর্কে থাকার পর দীর্ঘ দিনের প্রেমিকাকে বিয়ের আগে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। ৪৭তম জন্মদিনে অস্ত্রোপচারের পর অলকার যেন পুনর্জন্ম হয়। নিজের নাম পরিবর্তন করে রাখেন অস্তিত্ব।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, বৃহস্পতিবার দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে বিয়ের শংসাপত্র গ্রহণ করেন অস্তিত্ব এবং আস্থা। আস্থা জানান, অস্তিত্বের সঙ্গে তাঁর আলাপ বহু বছরের। অস্তিত্বের বোনের বান্ধবী ছিলেন আস্থা। সেই সূত্রেই অস্তিত্বের বাড়ি গিয়েছিলেন তিনি।

প্রথমে তাঁদের মধ্যে বন্ধুত্ব গড়ে উঠলেও সে সম্পর্ক প্রেমে গড়াতে বেশি সময় লাগেনি। বহু বছর সম্পর্কে থাকার পর বিয়ের সিদ্ধান্ত নেওয়ার আগে দু’জনে নিজেদের পরিস্থিতি এবং তাঁদের সম্পর্কের সমীকরণ নিয়ে একে অপরের সঙ্গে বহু বার আলোচনা করেছেন বলেই জানান আস্থা। বিয়ের শংসাপত্র পাওয়ার পর সোমবার আনুষ্ঠানিক ভাবে সাত পাকে বাঁধা পড়তে চলেছেন অস্তিত্ব এবং আস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE