Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mukesh Ambani

মুম্বই ছেড়ে বেপাত্তা সেই ইনোভা, প্রকাশ্যে চালকের ছবি, অম্বানী-হুমকি রহস্যেই

স্করপিও আর ইনোভা এই দু’টি গাড়িতেই রহস্যের জট। অম্বানীদের বাড়ির সামনে কারা রেখে গিয়েছিল জিলেটিনে ঠাসা গাড়ি? ফুটেজে সূত্র পুলিশের হাতে

সিসিটিভি ফুটেজে ধরা পড়া সেই ইনোভার ছবি।

সিসিটিভি ফুটেজে ধরা পড়া সেই ইনোভার ছবি।

সংবাদসংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২১ ২০:১৬
Share: Save:

একটা সাদা ইনোভা। অম্বানী-প্রাসাদের বাইরে বিস্ফোরক বোঝাই গাড়ি রাখার রহস্যের চাবি লুকিয়ে আপাতত সেই ইনোভাতেই। মুম্বই থেকে যে গাড়ি বৃহস্পতিবারই ঠানের পথ ধরেছে বলে জানতে পেরেছে মুম্বই পুলিশ। কিন্তু এই প্রতিবেদন লেখা পর্যন্ত যে গাড়ির হদিশ পাননি তদন্তকারীরা।

ঠানে মুলুন্দ টোল প্লাজার সিসি টিভি ফুটেছে ধরা পড়েছে গাড়িটির ছবি। চালককে জানলা দিয়ে ঝুঁকে কর দিতেও দেখা গিয়েছে। তবে সিসিটিভি ফুটেজ দেখেও ওই ব্যাক্তিকে চিহ্নিত করা যায়নি।

গত দু’দিন ধরে এই গাড়িটিকেই গরু খোঁজা খুঁজছে মুম্বই পুলিশ। কারণ আম্বানীর বাড়ি ‘অ্যান্টিলা’র সামনের সিসি টিভি ফুটেজে দেখা গিয়েছে, সবুজ রঙের স্করপিও দাঁড় করিয়ে এই ইনোভা চেপে চলে যাচ্ছেন এক ব্যক্তি। সবুজ রঙের ওই স্করপিওটি ঘিরেই বোমাতঙ্ক ছড়িয়েছিল। সাদা ইনোভা গাড়িটি দাঁড় করানো ছিল তার কাছেই। জিলেটিনে ঠাসা স্করপিও থেকে নেমে ওই সাদা ইনোভায় উঠে চলে যান স্করপিওর চালক। হুডি আর মাস্কে মাথা-মুখ ঢাকা ওই চালককেও সিসিটিভি ফুটেজ দেখে চিহ্নিত করা যায়নি।

অম্বানীর বাড়ির সামনে ওই স্করপিও ভিতরেই পাওয়া গিয়েছিল বিস্ফোরক এবং জিলেটিন স্টিক। মুকেশ ও নীতাকে লেখা একটি হুমকি চিঠিও ছিল গাড়ির ভিতর। চিঠিতে অম্বানী পরিবারের উদ্দেশে লেখা ছিল, ‘এ তো সবে ট্রেলার। নীতা বৌদি, মুকেশ ভাই, এটা শুধুমাত্র একটা ঝলক। পরের বার এই বিস্ফোরকই তৈরি অবস্থায় তোমাদের বাড়িতে পাঠাব। সব বন্দোবস্ত হয়ে গিয়েছে’। তদন্তে জানা যায় স্করপিও গাড়িটি চুরি করে আনা। তার মালিকের হদিশ পেলেও বৃহস্পতিবার থেকে সাদা ইনোভা গাড়িটিকেই হন্যে হয়ে খুঁজছিল পুলিশ।

বৃহস্পতিবার মুকেশ অম্বানীর বাড়ির সামনে দীর্ঘ ক্ষণ ওই সবুজ রঙের পরিত্যক্ত স্করপিও দাঁড়িয়ে থাকতে দেখা যায়। সন্দেহ হওয়ায় পুলিশে খবর দেন স্থানীয়রাই। পুলিশ এসে গাড়িটি তল্লাশি করতেই উদ্ধার হয় ২০টি জিলেটিন স্টিক। তা নিয়ে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। এমন একটা ভিভিআইপি এলাকায় কী ভাবে এবং কারা ওই বিস্ফোরক বোঝাই গাড়ি রেখে গেল, তা নিয়ে যখন তদন্ত শুরু হয়েছে, ঠিক সেই সময়েই পুলিশের হাতে আসে হুমকি চিঠিটি। গাড়ির ভিতর থেকেই চিঠিটি উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

একেই গাড়ির যে নম্বরপ্লেট ছিল, তা নকল হওয়ায় বিষয়টি নিয়ে রহস্য দানা বেঁধেছে। তার পর এই হুমকি চিঠি সেই রহস্যকে আরও ঘনীভূত করে তোলে। এ বার নাটকে যুক্ত হল ইনোভা গাড়ি এবং তাতে উধাও হওয়া সেই ব্যক্তি।
সিসি টিভি ফুটেজ দেখে শনিবার মুম্বই পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার দুপুর ৩টে নাগাদ ঠানের পথ ধরেছিল ওই গাড়িটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mukesh Ambani explosives Bomb Scare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE