Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Delhi Fog

হাড়কাঁপানো ঠান্ডা আর কুয়াশায় জেরবার দিল্লি, ব্যাহত আন্তর্জাতিক এবং ঘরোয়া বিমান ওঠানামা

দিল্লি বিমানবন্দর সূত্রে খবর, কুয়াশার জেরে দৃশ্যমানতা নেমে যাওয়ায় বিমান ওঠানামায় সমস্যা হচ্ছে। শনিবার ঘন কুয়াশার জেরে ১৬টি বিমান ওঠানামায় প্রভাব পড়েছে।

ঘন কুয়াশার চাদরে মোড়া দিল্লি। ছবি: পিটিআই।

ঘন কুয়াশার চাদরে মোড়া দিল্লি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১১:৫০
Share: Save:

হাড়কাঁপানো ঠান্ডার সঙ্গে দোসর হয়েছে ঘন কুয়াশা। গত কয়েক দিন ধরেই রাজধানীর সকাল ঘন কুয়াশার চাদরে মুড়ে থাকছে। ফলে দৃশ্যমানতাও কোথাও কোথাও অনেকটাই নেমে যাচ্ছে। সড়ক এবং রেলপথ তো বটেই, এ বার বিমান চলাচলেও তার প্রভাব পড়ল।

দিল্লি বিমানবন্দর সূত্রে খবর, কুয়াশার জেরে দৃশ্যমানতা নেমে যাওয়ায় বিমান ওঠানামায় সমস্যা হচ্ছে। শনিবার ঘন কুয়াশার জেরে ১৬টি বিমান ওঠানামায় প্রভাব পড়েছে। তার মধ্যে ১১টি আন্তর্জাতিক এবং পাঁচটি ঘরোয়া বিমান। দেরিতে বিমান ছাড়ায় সমস্যার মুখেও পড়তে হচ্ছে বলে দাবি যাত্রীদের।

গত কয়েক দিন ধরেই দিল্লিতে তাপমাত্রা ৫-৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘুরছিল। তবে দু’দিন ধরে সেই তাপমাত্রা কিছুটা বাড়লেও কনকনানি ঠান্ডায় জবুথবু দিল্লি। তার মধ্যে মৌসম ভবন পূর্বাভাস দিয়েছিল, উত্তর ভারতে আগামী কয়েক দিন কুয়াশার দাপট বাড়বে। সেই পূর্বাভাস অনুযায়ীই, গত দু’তিন দিন ধরে কুয়াশার দাপট অব্যাহত। পশ্চিমি ঝঞ্ঝা সরে যাওয়ায় শনিবার সকাল থেকে ঘন কুয়াশায় ঢেকে গিয়েছে দিল্লি।

মৌসম ভবন জানিয়েছে, দিনে আকাশ মেঘলা থাকবে। বেলা বাড়লে তাপমাত্রা বাড়বে। তবে রবিবার থেকে তাপমাত্রা আবার নামতে শুরু করবে বলে জানিয়েছে মৌসম ভবন। শুক্রবার দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬.২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তাপমাত্রা বেড়েছে ৯ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। মৌসম ভবন জানিয়েছে, ২৮ ডিসেম্বর পর্যন্ত কুয়াশার দাপট থাকতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

fog new delhi Flights
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE