Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Kathmandu

পাকিস্তানে তৈরি নকল ভারতীয় নোট ছড়িয়ে দিতেন দেশে, আইএসআই-এর সেই গুপ্তচর খুন হলেন কাঠমাণ্ডুতে

গত ১৯ সেপ্টেম্বর কাঠমাণ্ডুতে লাল মহম্মদ ওরফে মহম্মদ দর্জি নামের ওই গুপ্তচরের গোপন আস্তানার সামনেই তাঁকে খুন করেন অজ্ঞাতপরিচয় আততায়ীরা। iগোটা ঘটনার দৃশ্য ধরা পড়েছেে সিসিটিভি ক্যামেরার ফুটেজে।

ঘটনাস্থলের ছবি (বাম দিকে)। লাল মহম্মদ ওরফে মহম্মদ দর্জি ।

ঘটনাস্থলের ছবি (বাম দিকে)। লাল মহম্মদ ওরফে মহম্মদ দর্জি ।

সংবাদ সংস্থা
কাঠমান্ডু শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৮
Share: Save:

পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর চর হিসাবে কাজ করা এক ব্যক্তি খুন হলেন নেপালের রাজধানী কাঠমাণ্ডুতে। গত ১৯ সেপ্টেম্বর কাঠমাণ্ডুতে লাল মহম্মদ ওরফে মহম্মদ দর্জি নামের ওই গুপ্তচরের গোপন আস্তানার সামনেই তাঁকে খুন করেন অজ্ঞাতপরিচয় আততায়ীরা। লাল মহম্মদের বিরুদ্ধে অভিযোগ, তিনি পাকিস্তান এবং বাংলাদেশে তৈরি নকল ভারতীয় টাকার নোট নেপাল থেকে সারা ভারতে ছড়িয়ে দিতেন। দেশের গোয়েন্দা বিভাগের একাংশের মতে, নকল ভারতীয় নোটের সর্বাধিক জোগান দিতেন এই লাল মহম্মদ। তাঁকে বহু দিন ধরে খোঁজার চেষ্টা হলেও, এত দিন তাঁর নাগাল পাওয়া যাচ্ছিল না।

লাল মহম্মদকে খুন করার দৃশ্যের প্রায় পুরোটাই সিসিটিভি ক্যামেরার ফুটেজে ধরা পড়েছে। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি বিলাসবহুল গাড়ি থেকে নিজের গোপন আস্তানার সামনে নামছেন লাল মহম্মদ। তার কিছু সময় পরেই দু’জন আততায়ী তাঁকে একনাগাড়ে গুলি করে যাচ্ছেন। লাল মহম্মদ তাঁর গাড়ির পিছনে লুকোনোর চেষ্টা করছেন। সিসিটিভি ফুটেজে এটাও দেখা যাচ্ছে যে, লাল মহম্মদের মেয়ে তাঁকে বাঁচানোর জন্য দৌড়ে আসছেন। কিন্তু তার আগেই আততায়ীরা লাল মহম্মদকে খুন করে পালাতে সক্ষম হচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রের খবর, লাল মহম্মদ পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর সঙ্গে গ্যাংস্টার দাউদ ইব্রাহিম এবং তাঁর দলবলের যোগাযোগ করিয়ে দিতেন। অন্য আইএসআই চরেদের গোপন আশ্রয় দিতেও সাহায্য করতেন এই লাল মহম্মদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kathmandu ISI Fake currency
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE