Advertisement
০৭ অক্টোবর ২০২২
Partha Chatterjee

Partha Chatterjee: পার্থ-ঘনিষ্ঠের খোঁজে ঝাড়খণ্ডের হোটেলে হানা আয়কর আধিকারিকদের

ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর ঘনিষ্ঠের খোঁজে এ বার হজারীবাগের একটি হোটেলে হানা আয়করের।

ধৃত পার্থের সঙ্গীর খোঁজে আয়কর দফতরের কর্মীরা।

ধৃত পার্থের সঙ্গীর খোঁজে আয়কর দফতরের কর্মীরা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ঝাড়খণ্ড শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১০:৪৩
Share: Save:

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের এক ঘনিষ্ঠের খোঁজে ঝাড়খণ্ডের হজারীবাগের একটি হোটেলে হানা দিলেন আয়কর দফতরের আধিকারিকরা।

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, গোপন সূত্রে খবর পেয়ে পার্থ-ঘনিষ্ঠ ওই ব্যক্তির খোঁজে তল্লাশি চালান আয়কর দফতরের আধিকারিকরা। শুক্রবার রাতে ঝাড়খণ্ডের হজারীবাগ জেলার ভণ্ডারা পার্কের একটি হোটেলে যান তাঁরা।

আয়কর দফতরের আধিকারিকরা সূত্র মারফত খবর পান, ওই হোটেলে এসেছেন পার্থের এক সঙ্গী। বেশ কিছু দিন ধরে তিনি আয়কর দফতরের নজরে ছিলেন। যদিও হোটেলে আয়কর আধিকারিকরা পৌঁছনোর আগেই তিনি পালিয়ে যান। সংবাদ সংস্থা জানাচ্ছে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তরফে আয়কর দফতরকে জানানো হয় পার্থ-ঘনিষ্ঠ ওই ব্যক্তির কাছে প্রচুর নগদ টাকা রয়েছে। এর পরেই ওই ব্যক্তির খোঁজ শুরু হয়।

প্রথমে ভণ্ডারা পার্কের সমস্ত প্রবেশপথ বন্ধ করে দেন আয়কর আধিকারিকরা। মাল্টিপ্লেক্স, হোটেল, অনুষ্ঠান বাড়ি—সমস্ত গেট বন্ধ করে খোঁজ শুরু হয়। নাম প্রকাশে অনিচ্ছুক আয়কর দফতরের এক কর্তা পিটিআইকে জানিয়েছেন, গত বৃহস্পতিবার রাতে আট ঘণ্টা ওই হোটেলে তল্লাশি চলে। কিন্তু কোনও ভাবে পার্থ-ঘনিষ্ঠকে ধরা যায়নি। তবে হোটেলকর্মীদের জিজ্ঞাসাবাদ করে তাঁরা জানতে পারেন, কলকাতা থেকে সরকারি গাড়ি চেপে সেখানে পৌঁছন ওই ব্যক্তি। তাঁর সঙ্গে ছিল ঢাউস একটি ব্যাগ।

প্রসঙ্গত, এসএসসি নিয়োগে ‘দুর্নীতি’ মামলায় পার্থ রয়েছেন ইডি হেফাজতে। প্রাক্তন মন্ত্রীর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের দু’টি বাড়ি থেকে পাওয়া যায় প্রায় ৫০ কোটি টাকা। এখনও তাঁরা ইডি হেফাজতে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.