Advertisement
০৫ মে ২০২৪
NCP

রাজনৈতিক বৈঠক ছিল না, শরদের বাড়িতে আলোচনার পর বললেন এনসিপি নেতা মাজিদ

মঙ্গলবারের বৈঠকে ছিলেন অন্য খ্যাতনামীরাও। ছিলেন গীতিকার জাভেদ আখতার, আইনজীবী কেটিএস তুলসী, প্রাক্তন নির্বাচন কমিশনার ওয়াইএস কুরেশি।

ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুন ২০২১ ২২:০৫
Share: Save:

শরদ পওয়ারের বাড়িতে বিজেপি-বিরোধী ৮ দলের বৈঠক রাজনৈতিক ছিল না। এমনটাই দাবি করলেন এনসিপি নেতা মাজিদ মেনন। মঙ্গলবার এনসিপি প্রধান শরদ পওয়ারের বাড়িতে বৈঠকে বসেছিলেন ৮ বিজেপি-বিরোধী দলের প্রতিনিধি। তৃণমূল, আপ-সহ বামেরাও ছিল সেই বৈঠকে। শুধু বাদ ছিল কংগ্রেস। এনসিপি-র দাবি, ওই বৈঠক ‘রাষ্ট্র মঞ্চ’ নামে সংগঠনের পক্ষ থেকে ডেকেছিলেন যশবন্ত সিন্‌হা। বৈঠক শেষের পর মাজিদ বলেন, ‘‘এটা কোনও রাজনৈতিক বৈঠক নয়। বৈঠকে কংগ্রেসকে ডাকা হয়নি, এমনটাও নয়। কংগ্রেসের পক্ষ থেকে মণীশ তিওয়ারি, অভিষেক মনু সিঙ্ঘভিদের ডাকা হয়েছিল। কংগ্রেসকে বাদ দিয়ে তৃতীয় ফ্রন্ট তৈরির চেষ্টা নিয়ে যে কথা বাজারে রটেছে, তা-ও ঠিক নয়। এখানে সমমনষ্ক মানুষদের ডাকা হয়েছিল। কংগ্রেসের নেতারা আসতে পারেননি।’’

মঙ্গলবারের বৈঠকে ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা, আরএলডি-র জয়ন্ত চৌধুরী, সমাজবাদী পার্টির ঘনশ্যাম তিওয়ারি, আপ নেতা সুশীল গুপ্ত, সিপিআই-এর বিনয় বিশ্বম, সিপিএম-এর নীলোৎপল বসুরা অংশ নেন। বৈঠক শেষে নীলোৎপল বলেন, ‘‘এখানে রাজনৈতিক বিষয়ে আলোচনা হয়নি। করোনা পরিস্থিতি থেকে দেশে বেকারত্বের ইস্যু, এ সব নিয়ে কথা বলেছেন বিজেপি-বিরোধী দলের প্রতিনিধিরা।’’

রাজনৈতিক ব্যাক্তিত্ব ছাড়াও মঙ্গলবারের বৈঠকে ছিলেন অন্য জগতের খ্যাতনামীরাও। ছিলেন গীতিকার জাভেদ আখতার, আইনজীবী কেটিএস তুলসী, প্রাক্তন নির্বাচন কমিশনার ওয়াইএস কুরেশি। রাজনৈতিক মহল মনে করছে, দেশের অন্যতম অভিজ্ঞ রাজনীতিক শরদ পওয়ারকে সামনে রেখে বিজেপি-বিরোধী একটি জোট তৈরির প্রাথমিক পদক্ষেপ করা হচ্ছে। ২০২৪ নির্বাচনে এই বিরোধী জোট যাতে এক ছাতার তলায় এসে লড়াই করে, তার প্রাথমিক প্রস্তুতি হিসাবেই এই আলোচনা সভা। রাজনৈতিক বৈঠক হয়নি বলে দাবি করলেও এনসিপি-র তরফে কিন্তু এই জল্পনা উড়িয়ে দেওয়া হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC NCP Sharad Pawar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE