Advertisement
০৫ মার্চ ২০২৪

হত পাক জইশ নেতা মুন্না

পুলিশ সূত্রের দাবি, পাকিস্তানি জঙ্গি মুন্না দীর্ঘ দিন ধরে গোয়েন্দাদের ফাঁকি দিয়ে দক্ষিণ কাশ্মীরেই লুকিয়েছিল। আইইডি তৈরিতে তার মতো দক্ষতা স্থানীয় জঙ্গিদের নেই।

মুন্না লাহোরি

মুন্না লাহোরি

নিজস্ব সং‌বাদদাতা
শ্রীনগর শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৯ ০২:০২
Share: Save:

দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানে বাহিনীর সঙ্গে সংঘর্ষে আজ নিহত হল জইশ ই মহম্মদের পাকিস্তানি কম্যান্ডার মুন্না লাহোরি। বিস্ফোরক তৈরিতে দক্ষ এই জঙ্গি নেতার মৃত্যু বাহিনীর পক্ষে বড় সাফল্য বলে মনে করছেন বাহিনী ও প্রশাসনের কর্তারা। পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে আজ শোপিয়ানের বোনা বাজার এলাকায় অভিযান চালায় বাহিনী। জঙ্গিরা বাহিনীকে লক্ষ্য করে গুলি ছুড়লে সংঘর্ষ শুরু হয়। তাতে মুন্না ও তার স্থানীয় সহযোগী মির জ়িনাত উল ইসলাম নিহত হয়।

পুলিশ সূত্রের দাবি, পাকিস্তানি জঙ্গি মুন্না দীর্ঘ দিন ধরে গোয়েন্দাদের ফাঁকি দিয়ে দক্ষিণ কাশ্মীরেই লুকিয়েছিল। আইইডি তৈরিতে তার মতো দক্ষতা স্থানীয় জঙ্গিদের নেই। ফলে মুন্নার নাগাল পাওয়া বাহিনীর পক্ষে বড় সাফল্য। মুন্না দক্ষিণ কাশ্মীরে জইশ সেল পরিচালনার দায়িত্বে ছিল বলেও দাবি পুলিশের।

পুলিশ সূত্রের দাবি, পুলওয়ামা হামলার পর থেকেই বিস্ফোরক তৈরিতে দক্ষ জঙ্গিদের খোঁজে জোরদার অভিযান শুরু করে বাহিনী। আইইডি ব্যবহার করে বাহিনীর বড়সড় ক্ষতি করতে পারে জঙ্গিরা। কিন্তু তাদের ক্ষতি হয় কম। গোয়েন্দারা জানতে পারেন, গত ৩০ মার্চ বানিহালে বাহিনীর কনভয়ের উপরে আইইডি হামলায় জড়িত ছিল মুন্না। গত মাসে পুলওয়ামার আরিহালে সেনার গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণের পিছনেও ওই পাকিস্তানি জঙ্গির হাত ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE