Advertisement
১৮ জুন ২০২৪
Jammu and Kashmir

জম্মুতে গুলির লড়াইয়ে নিহত চার জঙ্গি, কাশ্মীরি পণ্ডিতদের উপর হামলা ঠেকাতে বৈঠকে শাহ

শাহের বৈঠকে পাক অধিকৃত কাশ্মীর থেকে জঙ্গি অনুপ্রবেশ এবং ড্রোনের মাধ্যমে নিয়ন্ত্রণরেখা (এলওসি) পেরিয়ে জঙ্গিদের অস্ত্র ও বিস্ফোরক পাঠানোর ঘটনা নিয়ে আলোচনা হয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর।

বুধবার সকালে জম্মুর সিধরায় জাতীয় সড়কে জঙ্গি নিধনের পরেই বৈঠকে শাহ।

বুধবার সকালে জম্মুর সিধরায় জাতীয় সড়কে জঙ্গি নিধনের পরেই বৈঠকে শাহ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৮:৩৮
Share: Save:

জম্মু ও কাশ্মীরে নিবাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে ৪ জঙ্গির মৃত্যুর পরেই দিল্লিতে স্বরাষ্ট্র মন্ত্রকের আধিকারিকদের নিয়ে বৈঠক করলেন অমিত শাহ। বুধবার দুপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ওই বৈঠকে তাঁর মন্ত্রকের আধিকারিকদের পাশাপাশি বিএসএফ, সিআরপিএফ, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা আইবি এবং গুপ্তচর সংস্থার ‘র’-এর উচ্চপদস্থ কর্তারাও হাজির ছিলেন।

শাহের বৈঠকে কাশ্মীর উপত্যকার সাম্প্রতিক সময় হিন্দু পণ্ডিত খুনের ধারাবাহিক ঘটনা নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি, পাক অধিকৃত কাশ্মীর থেকে জঙ্গি অনুপ্রবেশ এবং ড্রোনের মাধ্যমে নিয়ন্ত্রণরেখা (এলওসি) পেরিয়ে জঙ্গিদের অস্ত্র ও বিস্ফোরক পাঠানোর ঘটনা নিয়ে আলোচনা হয়েছে বলে নর্থ ব্লক সূত্রের খবর। জম্মু ও কাশ্মীরের পাশাপাশি কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখের পরিস্থিতি নিয়েও বুধবার পৃথক বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

মঙ্গলবার জম্মুর কাছে উধমপুরে ১৫ কেজি আইইডি উদ্ধার করেছে পুলিশ। আধিকারিকদের দাবি, বড়সড় নাশকতার ছক বানচাল করা গিয়েছে। এর পাশাপাশি লস্কর-ই-তৈবার একটি সাঙ্কেতিক চিহ্নওয়ালা খাতার পাতাও উদ্ধার হয়েছে। গ্রেফতার করা হয় এক সন্দহভাজন জঙ্গিকে। এর পর গোপন সূত্রে খবর পেয়ে বুধবার সকালে জম্মুর সিধরায় জাতীয় সড়কের তাওয়ি ব্রিজ এলাকায় জঙ্গিদের ট্রাক ঘিরে অভিযান চালানো হয়। তাতে নিহত হয় ৪ জঙ্গি।

পুলিশ সূত্রের খবর, নিহত জঙ্গিদের থেকে একে সিরিজ়ের রাইফেলের পাশাপাশি আমেরিকায় তৈরি আধুনিক এম-৪ কার্বাইনও মিলেছে। জম্মু ও কাশ্মীর পুলিশের অতিরিক্ত ডিজি মুকেশ সিংহ জানিয়েছেন, নিহত জঙ্গিদের এক জন পাক নাগরিক বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। তিনি বলেন, ‘‘ট্রাকের চালক সম্ভবত এক জঙ্গি। গোলাগুলির মধ্যে সে পালিয়ে গিয়েছে। তার খোঁজে তল্লাশি অভিযান চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE