Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Hizbul Mujahideen

সরকারি জমি দখল করে বসবাস, জম্মু-কাশ্মীরে হিজবুল জঙ্গিনেতার বাড়ি গুঁড়িয়ে দিল প্রশাসন

পুলিশ সূত্রে খবর, গুলাম নবি খান ওরফে আমির খান হিজবুল জঙ্গিগোষ্ঠীর সক্রিয় এবং শীর্ষ নেতা। নব্বইয়ের দশকের গোড়ার দিকে পাক অধিকৃত কাশ্মীরে নিয়মিত যাতায়াত ছিল তার।

বুলডোজ়ার এনে ভেঙে ফেলা হচ্ছে জঙ্গিনেতার বাড়ি। ছবি: টুইটার।

বুলডোজ়ার এনে ভেঙে ফেলা হচ্ছে জঙ্গিনেতার বাড়ি। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১১:৩৯
Share: Save:

জইশ কমান্ডারের পর এ বার হিজবুল কমান্ডারের বাড়ি গুঁড়িয়ে দিল জম্মু-কাশ্মীর প্রশাসন। অনন্তনাগের পহেলগামের লেওয়ার গ্রামে দোতলা বাড়ি বানিয়েছিল হিজবুল মুজাহিদিন জঙ্গিগোষ্ঠীর শীর্ষ নেতা আমির খান। শনিবার বুলডোজ়ার দিয়ে সেই বাড়ি গুঁড়িয়ে দিয়েছে পুলিশ এবং প্রশাসন।

পুলিশ সূত্রে খবর, গুলাম নবি খান ওরফে আমির খান হিজবুল জঙ্গিগোষ্ঠীর সক্রিয় এবং শীর্ষ নেতা। নব্বইয়ের দশকের গোড়ার দিকে পাক অধিকৃত কাশ্মীরে নিয়মিত যাতায়াত ছিল তার। জম্মু-কাশ্মীরে বেশ কয়েকটি হামলার সঙ্গেও জড়িত ছিল বলে পুলিশ সূত্রে খবর।

পরিচয় আত্মগোপন করে লেওয়ার গ্রামে বাড়ি বানিয়েছিল আমির খান। গোপন সূত্রে পুলিশ খবর পায়, ওই বাড়িটি হিজবুল কমান্ডারের। তার পরই জেলা প্রশাসন বাড়িটি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেয়। শনিবার জেলাশাসকের উপস্থিতিতে ওই জঙ্গিনেতার বাড়ি গুঁড়িয়ে দেওয়া হয়েছে। প্রশাসন জানিয়েছে, সরকারি জমি দখল করে বাড়িটি বানিয়েছিল জঙ্গিনেতা। আমিরের মতোই আরও কোনও জঙ্গিনেতা সরকারি জমি দখল করে বসবাস করছে কি না, তা খতিয়ে দেখা শুরু হয়েছে।

ডিসেম্বরেরই গোড়ার দিকে এক জইশ জঙ্গিনেতার বাড়ির খোঁজ পেয়েছিল প্রশাসন। ওই জঙ্গিনেতা পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে হামলার সঙ্গে জড়িত ছিল। আশিক নিংরু নামে ওই জইশ কমান্ডার পুলওয়ামার নিউ কলোনিতে সরকারি জমি দখল করে দোতলা বাড়ি বানিয়েছিল। গত ১০ ডিসেম্বর নিংরুর বাড়ি গুঁড়িয়ে দিয়েছিল জেলা প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hizbul Mujahideen Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE