Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

Jammu and Kashmir: কাশ্মীরে ফের বিহারি শ্রমিককে খুন করল জঙ্গিরা, পুলিশের কাছে সুরক্ষার দাবি

গত কয়েক বছর ধরে ধারাবাহিক ভাবে জম্মু ও কাশ্মীরে ভিন্‌রাজ্যের শ্রমিকদের নিশানা করছে জঙ্গিরা। জুনেও দুই বিহারি শ্রমিকেও খুন করা হয়।

কাশ্মীরে নিরাপত্তা টহলদারি।

কাশ্মীরে নিরাপত্তা টহলদারি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ০৮:৫৮
Share: Save:

কাশ্মীর উপত্যকায় ফের ভিন্ রাজ্যের শ্রমিককে খুন করল জঙ্গিরা। বৃহস্পতিবার রাতে বান্দিপোরার সুমবল এলাকায় গুলি করে খুন করা হয় বিহার থেকে আসা ওই পরিযায়ী শ্রমিককে।

পুলিশ সূত্রের খবর, নিহত শ্রমিকের নাম মহম্মদ আমরেজ। তাঁর বাড়ি বিহারের মধেপুরায়। ওই ঘটনায় গুরুতর জখম হয়েছেন আরও এক ব্যক্তি। বৃহস্পতিবার সকালে রজৌরির নিয়ন্ত্রণরেখার (এলওসি)-র কাছে জঙ্গিদের হামলায় নিহত হয়েছিলেন তিন সেনা জওয়ান। তার ২৪ ঘণ্টার মধ্যেই ফের রক্ত ঝরল উপত্যকায়।

গত কয়েক বছর ধরে ধারাবাহিক ভাবে জম্মু ও কাশ্মীরে ভিন্‌ রাজ্যের শ্রমিকদের নিশানা করছে জঙ্গিরা। অক্টোবরে বিহারের বাসিন্দা ফুচকা বিক্রেতা অরবিন্দকুমার শাহকে শ্রীনগরে এবং উত্তরপ্রদেশের বাসিন্দা কাঠের মিস্ত্রি সাগির আহমেদকে পুলওয়ামায় খুন করা হয়েছিল। এর পর কুলগামের ওয়ানপো এলাকায় বিহারের তিন শ্রমিককে গুলি করা হয়।

চলতি বছরের জুন মাসে চাদুরা এলাকায় মগ্রেপোরায় একটি ইটভাটার দুই বিহারি শ্রমিকেও একই কায়দায় খুন করা হয়। এই পরিস্থিতিতে ভিন্‌ রাজ্যের শ্রমিকদের নিরাপত্তায় শিথিলতার অভিযোগ উঠতে শুরু করেছে। জম্মু ও কাশ্মীর পুলিশের কাছে সুরক্ষার দাবিতে বিহার, উত্তরপ্রদেশে-সহ কয়েকটি রাজ্যের তরফে আবেদনও জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir terror attack Bandipora
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE