Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mangoes

Mango: ১২টি আম বেচে এক লক্ষ টাকা পেল জামশেদপুরের এই মেয়ে!

তুলসি জানিয়েছে, সে আম বিক্রি করে একটু একটু করে টাকা জমাচ্ছিল স্মার্টফোন কেনার জন্য যাতে অনলাইন ক্লাস করতে পারে। এখন সে স্মার্টফোন কিনতে পারবে।

তুলসি কুমারী।

তুলসি কুমারী।

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ১৫:৪৫
Share: Save:

১২টি আম ১ লক্ষ ২০ হাজার টাকায় বিক্রি করল জামশেদপুরের তুলসি কুমারী। সেই আম কিনলেন মুম্বইয়ের এক ব্যবসায়ী।

পঞ্চম শ্রেণির ছাত্রী তুলসি। সরকারি স্কুলে পড়ে সে। অনলাইন ক্লাস করার জন্য একটা স্মার্টফোনের খুব প্রয়োজন তার। দরিদ্র পরিবারের সেই সামর্থ্যও নেই যে তুলসিকে স্মার্টফোন কিনে দেবে।

সম্প্রতি তুলসি রাস্তার ধারে আম বিক্রি করছিল। সে সময় আমেয়া হেত নামে এক ব্যবসায়ী তুলসির কাছ থেকে ওই আম কেনেন এক লক্ষ ২০ হাজার টাকার বিনিময়ে। তা বলে লাখ টাকা দিয়ে আম?

আমেয়া জানান, স্থানীয় সংবাদমাধ্যম থেকে তিনি জানতে পেরেছিলেন তুলসি কুমারীর কথা। আর্থিক অনটনের জন্য তুলসির পড়াশোনা বন্ধ হতে চলেছিল। তখনই তিনি সিদ্ধান্ত নেন তুলসিকে সহযোগিতা করবেন। সেই সুযোগও চলে আসে। তুলসি গ্রামে যখন আম বিক্রি করছিল, সে সময় তার কাছ থেকে লাখ টাকার বিনিময়ে ওই আম কিনে নেন আমেয়া।

তুলসি জানিয়েছে, সে আম বিক্রি করে একটু একটু করে টাকা জমাচ্ছিল স্মার্টফোন কেনার জন্য যাতে অনলাইন ক্লাস করতে পারে। এখন সে স্মার্টফোন কিনতে পারবে। ক্লাসও করতে পারবে। আমেয়া জানান, পড়ার জন্য তুলসির যে উৎসাহ দেখেছিলেন, সেটাই তাঁকে অনুপ্রেরণা জুগিয়েছিল। তাই তুলসির সহযোগিতায় হাত বাড়িয়ে দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Student Jharkhand Mangoes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE