Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Emergency Landing

মাঝ আকাশে কাচে চিড়, কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ হংকংগামী সৌদি বিমানের

শনিবার সকালে সৌদি আরবের বিমান সংস্থা সৌদিয়ার ওই মালবাহী বিমানটির সামনের কাচে চিড় ধরা পড়ে। ওই বিমানটির তড়িঘড়ি অবতরণের জন্য কলকাতা বিমানবন্দরে জরুরি ভিত্তিতে প্রস্তুতি নেওয়া হয়।

Representational picture of flight

৪ জন কর্মী-সহ মালবাহী উড়ানটি শনিবার জেড্ডা থেকে হংকংয়ের উদ্দেশে রওনা দিয়েছিল। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৫:২৯
Share: Save:

কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হল হংকংগামী একটি মালবাহী বিমানকে। শনিবার সকালে সৌদি আরবের বিমান সংস্থা সৌদিয়ার ওই মালবাহী বিমানটির সামনের কাচে চিড় ধরা পড়ে। সঙ্গে সঙ্গে ওই বিমানটির তড়িঘড়ি অবতরণের জন্য কলকাতা বিমানবন্দরে জরুরি ভিত্তিতে প্রস্তুতি নেওয়া হয়। বেলা ১২টা নাগাদ সেটি নিরাপদে বিমানবন্দরে নামে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, ৪ জন কর্মী-সহ সৌদিয়ার ওই মালবাহী উড়ানটি শনিবার জেড্ডা থেকে হংকংয়ের উদ্দেশে রওনা দিয়েছিল। তবে সকালে সেটির সামনের কাচে (উইন্ডশিল্ড) চিড় দেখতে পান কর্মীরা। সঙ্গে সঙ্গে খবর পাঠানো হয় কলকাতা বিমানবন্দরে। শনিবার সকাল ১১টা ৩৭ মিনিটে জরুরি ভিত্তিতে সৌদিয়ার উড়ানের অবতরণের জন্য বিমানবন্দরে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। বেলা ১২টা ২ মিনিটে সেটি বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে। এর পর বিমানবন্দরে জরুরি অবস্থা প্রত্যাহার করে নেওয়া হয়।

দিন কয়েক আগেই দিল্লি বিমানবন্দরে এ ভাবে তড়িঘড়ি অবতরণ করাতে হয়েছিল দুবাইগামী ফেডএক্স বিমানকে। সে সময় অবশ্য একটি পাখির ধাক্কার কারণে বিমানটিকে দিল্লিতে নামানো হয়েছিল। এর পর বিমানটি খতিয়ে দেখার পর সেটি দুবাইয়ের উদ্দেশে রওনা দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emergency Landing Cargo Flight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE