Advertisement
২৪ এপ্রিল ২০২৪
JEE Main

JEE Main: জেইই মেন-এর বাকি ২ পরীক্ষার সূচি ঘোষণা, হবে জুলাই এবং অগস্টে

যদি কেউ আগে মেন পরীক্ষায় বসার জন্য আবেদন না করে থাকেন, তা হলে তিনি ফের আবেদন করতে পারবেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ২০:০৬
Share: Save:

পিছিয়ে যাওয়া জয়েন্ট এন্ট্রানস পরীক্ষা (মেন)-এর দিন ঘোষণা করল কেন্দ্র। মঙ্গলবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক জানান, জুলাই ও অগস্ট মাসে জেইই মেন-এর তৃতীয় ও চতুর্থ সেশনের পরীক্ষা হবে।

নিশাঙ্ক জানিয়েছেন, জেইই মেন-এর তৃতীয় সেশনের পরীক্ষা ২০ জুলাই থেকে ২৫ জুলাইয়ের মধ্যে হবে। অন্য দিকে চতুর্থ সেশনের পরীক্ষা হবে ২৭ জুলাই থেকে ২ অগস্টের মধ্যে। যদি কেউ কোভিডের কারণে এর আগে জেইই মেন-এ বসার জন্য আবেদন না করে থাকেন, তা হলে তিনি আবার আবেদন করতে পারবেন বলেই জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী। ৬ থেকে ৮ জুলাইয়ের মধ্যে আবেদন করতে পারবেন তাঁরা।

কোভিড পরিস্থিতি চলতি বছর চারটি সেশনে জেইই মেন পরীক্ষার কথা জানায় ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)। এর আগে ২৩ থেকে ২৬ ফেব্রুয়ারি জেইই মেন-এর প্রথম ও ১৬ থেকে ১৮ মার্চ দ্বিতীয় সেশনের পরীক্ষা হয়। ২৭ থেকে ৩০ এপ্রিল তৃতীয় এবং ২৪ থেকে ২৮ মে চতুর্থ সেশনের পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে তা স্থগিত হয়ে যায়। সেই পরীক্ষারই দিন ঘোষণা করল কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Examination JEE Main
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE