Advertisement
২৩ জুলাই ২০২৪
Maoist Leader

মাথার দাম ছিল ১৫ লক্ষ, ঝাড়খণ্ডের সেই মাওবাদী নেতা মহারাষ্ট্র থেকে গ্রেফতার

গ্রেফতার হওয়া ব্যক্তির নাম কারু হুলাস যাদব। ৪৫ বছরের এই মাওবাদী নেতা নিষিদ্ধ সংগঠন সিপিআই (মাওবাদী)-র আঞ্চলিক কমিটির সদস্য।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
মুম্বই শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৬
Share: Save:

মহারাষ্ট্রের পালঘর জেলা থেকে ঝাড়খণ্ডের এক মাওবাদী নেতাকে গ্রেফতার করলেন মহারাষ্ট্রের সন্ত্রাস দমন শাখা (এটিএস)-র সদস্যরা। তাঁর সন্ধান দেওয়ার জন্য ১৫ লক্ষ টাকা পুরস্কারের ঘোষণা করা করেছিল সন্ত্রাস দমন শাখা। গ্রেফতার হওয়া ব্যক্তির নাম কারু হুলাস যাদব। ৪৫ বছরের এই মাওবাদী নেতা নিষিদ্ধ সংগঠন সিপিআই (মাওবাদী)-র আঞ্চলিক কমিটির সদস্য।

এটিএস সূত্রে খবর, রবিবার সাত সকালে মুম্বই সংলগ্ন পালঘর জেলার নালাসোপাড়া এলাকার একটি বস্তি থেকে কারুকে গ্রেফতার করা হয়। কারু হজারিবাগ এলাকার বাসিন্দা। এটিএস আধিকারিকরা গোপন সূত্রে খবর পান, চিকিৎসার জন্য মহারাষ্ট্রে এসেছেন কারু। তার পরই আগাম পরিকল্পনা করে তাঁকে গ্রেফতার করা হয়। এই গ্রেফতারির বিষয়ে ঝাড়খণ্ড পুলিশকে অবহিত করেছে সন্ত্রাস দমন শাখা। সন্ত্রাস দমন শাখার সূত্রে জানা গিয়েছে, এই বিষয়ে আরও তদন্তের প্রয়োজন।

২০০৪ সাল থেকে মাওবাদী সংগঠনে সক্রিয় ছিলেন কারু। তিনি বহুদিন ধরেই ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় ছিলেন। এই মাওবাদী নেতার বিরুদ্ধে খুন, রাষ্ট্রীয় সম্পত্তি ধ্বংস-সহ একাধিক অভিযোগ ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist Leader maharashtra ATS Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE