Advertisement
২৫ এপ্রিল ২০২৪
gujrat

Jignesh Mevani: দুই সম্প্রদায়ের মধ্যে বিবাদ লাগানোর অভিযোগ, অসম পুলিশের হাতে গ্রেফতার জিগনেশ মেভানি

জিগনেশের সহযোগী সুরেশ জাট জানান, কয়েকদিন আগে জিগনেশের পোস্ট করা একটি টুইটের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে অসম পুলিশের কাছে এফআইআর দায়ের করা হয়।

জিগনেশ  মেভানি।

জিগনেশ মেভানি। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ১৩:০১
Share: Save:

বুধবার গভীর রাতে গুজরাতের ভাদগমের নির্দল বিধায়ক জিগনেশ মেভানিকে গ্রেফতার করল অসম পুলিশ। বৃহস্পতিবার সকালে আমদাবাদ থেকে তাঁকে অসমে নিয়ে যাওয়া হয়। অসমের কোকরাঝাড়ের বিজেপি নেতা অরূপ কুমার দে-র অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলেও জানা গিয়েছে। তাঁর বিরুদ্ধে দুই সম্প্রদায়ের মধ্যে দ্বন্দ্ব লাগানোর অভিযোগ আনেন অরূপ।
বুধবার রাত ১১টা ৩০ মিনিট নাগাদ জিগনেশকে পালানপুরের একটি সার্কিট হাউস থেকে গ্রেফতার করে প্রথমে আমদাবাদে নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার ভোরে তাঁকে আমদাবাদ থেকে বিমানে করে অসমে নিয়ে যাওয়া হয়।

জিগনেশের সহযোগী সুরেশ জাট জানান, কয়েক দিন আগে জিগনেশের পোস্ট করা একটি টুইটের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে অসম পুলিশের কাছে এফআইআর দায়ের করা হয়। নাথুরাম গডসেকে নিয়ে জিগনেশ এই টুইটটি করেছিলেন। তবে, পরে এই টুইটটি সরিয়ে দেওয়া হয়।

জিগনেশের গ্রেফতারের খবর প্রকাশ্যে আসতেই গুজরাতের কংগ্রেস নেতারা আমদাবাদ বিমানবন্দরে পৌঁছন এবং বিজেপি বিরোধী স্লোগান দিতে শুরু করেন।
জিগনেশ গুজরাতের এক জন দলিত নেতা এবং রাজনৈতিক দল রাষ্ট্রীয় দলিত অধিকার মঞ্চের আহ্বায়ক। গত বছর থেকে তাঁকে কংগ্রেসের সমর্থনেও কথা বলতে দেখা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE