Advertisement
১৯ এপ্রিল ২০২৪
kidnapped

kidnapped: অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার কসবার ব্যবসায়ী, গ্রেফতার মূল চক্রী-সহ পাঁচ

কুতুবুদ্দিনের বন্ধু রেহান আহমেদ কুরেশি অপহরণের অভিযোগ জানাতে আসেন বুধবার রাত ৮টা নাগাদ। যদিও ঘটনাটি ঘটে ওই দিন দুপুর ১২টা থেকে ১টার মধ্যে।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ১০:৪৪
Share: Save:

ভরদুপুরে কলকাতার রাস্তা থেকে অপহরণ করা হয় এক ব্যবসায়ীকে। আর অপহরণের অভিযোগ পাওয়ার ১২ ঘণ্টার মধ্যেই ব্যবসায়ীকে খুঁজে বের করল কসবা থানার পুলিশ। ধরা পড়ল অপহরণকারীদের গোটা দল। বাজেয়াপ্ত করা হল অপহরণের জন্য ব্যবহৃত গাড়ি দু’টিকেও।

বুধবার কসবা থানা এলাকার ঘটনা। অপহৃত ব্যবসায়ীর নাম শেখ কুতুবুদ্দিন গাজি। তাঁর বয়স ৩৭। পেশায় ইট ব্যবসায়ী কুতুবুদ্দিনকে কসবার শান্তিপল্লীর চক্রবর্তী পাড়ায় তাঁর অফিসের খুব কাছ থেকে দুষ্কৃতীরা অপহরণ করে বলে অভিযোগ। যদিও পুলিশের কাছে তাঁর অপহরণের রিপোর্ট দায়ের করা হয় রাত ৮টা নাগাদ।

কসবা থানার পুলিশ জানিয়েছে, কুতুবুদ্দিনের বন্ধু এবং ব্যবসার অংশীদার রেহান আহমেদ কুরেশি অপহরণের অভিযোগ জানাতে আসেন বুধবার রাত ৮টা নাগাদ। যদিও ঘটনাটি ওই দিন দুপুর ১২টা থেকে ১টার মধ্যে ঘটেছে বলে জানান তিনি। পরে পুলিশের নাম করে ওই ব্যবসায়ীর বাড়িতে ফোন করে মোটা টাকা মুক্তিপণ চাওয়া হয় বলে দাবি করেন রেহান। এর পরই পুলিশকে বিষয়টি জানানোর সিদ্ধান্ত নেয় ওই ব্যবসায়ীর পরিবার।

অভিযোগ পেয়েই তদন্ত শুরু করে পুলিশ। গুন্ডাদমন শাখা এবং কসবা থানার একটি দল তল্লাশি শুরু করে। প্রাথমিক ভাবে সিসিটিভি ফুটেজ এবং মোবাইলের টাওয়ার দেখে তল্লাশি শুরু করে। রাত পর্যন্ত কসবা থানায় ছিলেন কলকাতা পুলিশের অপরাধদমন শাখার যুগ্ম কমিশনার মুরলীধর শর্মা। বৃহস্পতিবার সকালে টালিগঞ্জ এলাকা থেকে উদ্ধার করা হয় অপহৃত ব্যবসায়ীকে। গ্রেফতার করা হয় অপহরণকারীদের পাঁচ জনকে।

পুলিশের ধারণা, এই ঘটনার নেপথ্যে ব্যবসায়িক রেষারেষি থাকতে পারে। আপাতত বিষয়টি তদন্ত করে দেখা যাচ্ছে। পুলিশ জানিয়েছে, অপহরণের ঘটনায় মোট আট থেকে ১০ জন জড়িত থাকতে পারে। তাদের গ্রেফতার করতে আলাদা তল্লাশি অভিযান চলছে। জেরা করা হচ্ছে ধৃতদেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kidnapped Businessman Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE