Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

ছাপার ভুল! ২০২১ সালে পাশ করা পড়ুয়ারাও ইন্টারভিউয়ে আসুন, ভ্রান্তি শুধরে বলল ব্যাঙ্ক

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৪ অগস্ট ২০২১ ১৭:১১
ব্যাঙ্কের নতুন বিজ্ঞাপনের বয়ান।

ব্যাঙ্কের নতুন বিজ্ঞাপনের বয়ান।
ছবি: সংগৃহীত

বিজ্ঞাপনে ‘টাইপো’! চলতি কথায় যাকে বলে ছাপার ভুল। তার জেরেই ‘আসতে পারেন’ এর বদলে লেখা হয়েছিল ‘আসবেন না’! তাতেই নাকি চাকরির বিজ্ঞাপন নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে, সাফাই দিয়ে বলল একটি বেসরকারি ব্যাঙ্ক। যারা ২৪ ঘণ্টা আগেই একটি চাকরির ইন্টারভিউয়ে ‘২০২১ সালের পাশ করা ছাত্র-ছাত্রী’দের আসতে নিষেধ করেছে।

কাগজে দেওয়া সেই বিজ্ঞাপনটির একটি ছবি বিভিন্ন নেটমাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ে। ‘অদ্ভুত শর্ত’ আরোপ করার জন্য সমালোচিতও হন বেসরকারি ব্যাঙ্কের কর্তৃপক্ষ। বুধবার তারা ভুল শুধরে নিয়ে নতুন করে বিজ্ঞাপন দিয়েছে। নতুন বয়ানে বলা হয়েছে ‘২০২১ সালে পাশ করা ব্যাচের পড়ুয়ারাও ইন্টারভিউয়ের জন্য আসতে পারেন।’

ব্যাঙ্কের স্বীকারোক্তি, বিজ্ঞাপনটিতে যে শর্ত দেওয়া হয়েছিল, তা ইচ্ছাকৃত নয়। আসলে ছাপতে ভুল হয়েছিল তাদের।

Advertisement
ব্যাঙ্কের দেওয়া পুরনো বিজ্ঞাপন।

ব্যাঙ্কের দেওয়া পুরনো বিজ্ঞাপন।
ছবি: সংগৃহীত


২০২১ সালের পাশ করা পড়ুয়াদের ‘করোনা ব্যাচ’ বলে উল্লেখ করা হচ্ছে বিভিন্ন মহলে। এই ব্যাচের পড়ুয়ারাও নিজেদের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগে ভুগছেন। এরই মধ্যে জাতীয় স্তরের একটি বেসরকারি ব্যাঙ্কের বিজ্ঞাপনের এমন শর্ত দেখে চিন্তা বেড়েছিল সংশ্লিষ্ট মহলে। বিজ্ঞাপনের ছবিটিও ফেসবুক থেকে ব্যক্তিগত স্তরের নেট যোগাযোগের মাধ্যম হোয়াটসঅ্যাপের বিভিন্ন গ্রুপে ছড়িয়ে পড়ে।

বেসরকারি ব্যাঙ্কের মাদুরাইয়ের একটি শাখার ব্রাঞ্চ সেল অফিসারের চাকরির জন্য দেওয়া হয় বিজ্ঞাপনটি। তাতে স্পষ্ট করে লেখা ছিল, ‘২০২১ সালের পাশ করা পড়ুয়ারা আসবেন না।’ তবে বুধবার এক সংবাদ সংস্থার প্রশ্নের জবাবে ওই ব্যাঙ্কের মুখপাত্র বলেছেন, ‘‘এই ভুলের জন্য আমরা অনুশোচনা প্রকাশ করছি। যে কোনও বছরের পাশ করা স্নাতকরাই ওই চাকরির জন্য আবেদন করতে পারেন।’’

এই ঘটনায় বিজ্ঞাপনদাতা সংস্থাটির ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। অভিযোগ, তারাও বিজ্ঞাপন প্রকাশের সব শর্ত যাচাই না করেই ওই বিজ্ঞাপনটি প্রকাশ করেছিল। ফলে ত্রুটি রয়েছে তাদের তরফেও।

আরও পড়ুন

Advertisement