Advertisement
১৭ মে ২০২৪
Nitish Kumar

Bihar Political Crisis: নীতীশের শিবির বদল ‘সাময়িক’, দাবি শিন্ডে-শিবিরের নেতার

নীতীশের প্রতি শ্রদ্ধা দেখালেও নীতীশের আরজেডি-সঙ্গ নিয়ে প্রশ্ন তুলেছেন শিন্ডে-পন্থী শিবসৈনিক কেসরকার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১৬:১২
Share: Save:

শিবির বদলে বুধবারই বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন নীতীশ কুমার। তার ২৪ ঘণ্টা কাটার আগেই বৃহস্পতিবার নীতীশের বিজেপি সঙ্গ ছাড়াকে ‘সাময়িক’ বলে অভিহিত করলেন শিন্ডে-শিবিরের শিবসেনা নেতা দীপক কেসরকার।

কেসরকারের কথায়, “এটা সাময়িক একটা ঘটনা। আমি নীতীশ কুমারের সমালোচনা করতে চাই না। তিনি একজন অভিজ্ঞ এবং প্রবীণ রাজনীতিক। মুখ্যমন্ত্রী হিসাবেও ভাল কাজ করেছেন। কিন্তু তিনি যদি বুঝতেন যে, তিনি একটি ভুল দলকে বেছে নিয়েছেন, তা হলে হয়তো নিজের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে পারতেন।” স্পষ্টতই তাঁর বক্তব্যের ইঙ্গিত লালুপ্রসাদের দল আরজেডি-র দিকে। প্রসঙ্গত, ২০১৭ সালে লালু-পুত্র তেজস্বীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে আরজেডি-র সঙ্গে জোট ভেঙে বিজেপির হাত ধরেছিলেন নীতীশ। পাঁচ বছর পর আবার সেই লালুর দলের সঙ্গে মহাগঠবন্ধন গড়া নিয়ে নীতীশকে কটাক্ষ করেছে বিজেপিও।

বুধবারই বিজেপি নেতা এবং বিহারে নীতীশের নেতৃত্বাধীন এনডিএ সরকারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী, মন্ত্রিসভার প্রাক্তন সদস্য নীতীশকে আক্রমণ করে বলেছিলেন, উনি উপরাষ্ট্রপতি হতে চেয়েছিলেন। নীতীশ অবশ্য সেই অভিযোগ উড়িয়ে বলেছেন, “এটা কি মশকরা হচ্ছে? আমার উপরাষ্ট্রপতি হওয়ার কোনও বাসনা ছিল না।” সেই সঙ্গে বিজেপিকে নীতীশের কটাক্ষ, “ওরা কি ভুলে গেল আমাদের দল রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতি নির্বাচনে বিজেপি প্রার্থীকে সমর্থন করেছে?”

বিজেপি এবং নীতীশের মধ্যে যখন এই চাপানউতর চলছে, তখন শিন্ডে শিবিরের নেতা কেসরকারের এই কথায় নতুন জল্পনা তৈরি হল। প্রসঙ্গত, মহারাষ্ট্রে বিজেপির সঙ্গে সরকার গড়েছেন শিবসেনার বিদ্রোহী শিবিরের নেতা একনাথ শিন্ডে। এই শিন্ডে শিবিরেরই গুরুত্বপূর্ণ নেতা এবং অন্যতম মুখপাত্র দীপক কেসরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitish Kumar bihar cm BJP RJD
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE