Advertisement
০৬ অক্টোবর ২০২২
Kailash Vijayvargiya

Kailash Vijayvargiya: ‘মেয়েরা যে ভাবে প্রেমিক বদলান’, নীতীশকে বিঁধতে গিয়ে এ কী বললেন কৈলাস!

বিজেপি সঙ্গ ছাড়ায় বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে নিশানা করলেন কৈলাস বিজয়বর্গীয়। বিজেপি নেতার মন্তব্যে শুরু হয়েছে বিতর্ক।

নীতীশকে কটাক্ষ বিজয়বর্গীয়ের।

নীতীশকে কটাক্ষ বিজয়বর্গীয়ের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইনদওর শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ০৮:২২
Share: Save:

বিহারে পালাবদল নিয়ে নীতীশ কুমারকে আক্রমণ করলেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। ‘‘মেয়েরা যেভাবে তাঁদের প্রেমিক বদলান, নীতীশ তেমন ভাবেই শরিক বদলান’’, এমন উপমা টেনেই বিহারের মুখ্যমন্ত্রীকে নিশানা করলেন বিজয়বর্গীয়।

সম্প্রতি বিহারে বিজেপির হাত ছেড়ে আবারও আরজেডি-কংগ্রেসের সঙ্গে ‘মহাগঠবন্ধন’ গড়েছেন জেডিইউ নেতা। এই প্রসঙ্গে বৃহস্পতিবার ইনদওরে কৈলাস বলেন, ‘‘বিদেশে যখন গিয়েছিলাম, তখন কেউ এক জন বলেছিলেন যে, সেখানে মহিলারা যে কোনও সময়ে তাঁদের প্রেমিক বদলান। বিহারের মুখ্যমন্ত্রীও একই রকম আচরণ করেন। বুঝতেই পারবেন না, উনি কখন কার হাত ধরবেন, আর কার হাত ছাড়বেন।’’ নীতীশকে আক্রমণ করতে গিয়ে মহিলাদের ‘প্রেমিক বদলানো’র কথা বলায় কৈলাসের মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়েছে বিভিন্ন মহলে। অতীতেও নানা বিষয়ে তাঁর মন্তব্যে বিতর্ক হয়েছিল।

২০২৫ সালে বিহারে বিধানসভা নির্বাচনের আগে মাঝপথে বিজেপির সঙ্গ ছাড়ায় নীতীশের বিরুদ্ধে আক্রমণের তির ছুড়েছে মোদী বাহিনী। সেই তালিকায় এ বার জুড়ল কৈলাসের নাম। বিজেপিকে বিঁধে পাল্টা নীতীশ দাবি করেছেন, মহারাষ্ট্রে শিবসেনার মতো বিহারে তাঁদের দলেও ভাঙন ধরাতে চেয়েছিলেন অমিত শাহ।

প্রসঙ্গত, বিজেপির সঙ্গে নীতীশ কুমারের জেডিইউয়ের সম্পর্কের ওঠানামা অবশ্য নতুন নয়। এর আগে ২০১৫ সালেও বিজেপির সঙ্গ ছেড়ে লালুপ্রসাদ যাদবের আরজেডির সঙ্গে গাঁটছড়া বেঁধেছিল জেডিইউ। সে বার লালুর দলের আসন বেশি থাকলেও ‘পুরনো বন্ধু’ নীতীশকে মুখ্যমন্ত্রিত্ব দিয়েছিলেন লালু। সঙ্গে মন্ত্রী হিসেবে জুড়েছিলেন নিজের দুই ছেলে তেজস্বী ও তেজপ্রতাপকে। কিন্তু সেই সরকার বেশি দিন টেকেনি। আড়াই বছরের মাথায় ফের বিজেপির হাত ধরেন নীতীশ। মুখ্যমন্ত্রীও হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.