Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Punjab

Gurdwara lynching: কপূরথালায় গণপিটুনিতে মৃত্যুর ঘটনায় গ্রেফতার গুরুদ্বারের কেয়ারটেকার

কপূরথালার ওই ব্যক্তির কাঁধ, মাথা, বুক ও কোমরে ৩০টি গভীর ক্ষত ছিল। ময়নাতদন্তের রিপোর্ট বলছে, মৃত্যু নিশ্চিত করতে তাঁর গলা কেটে দেওয়া হয়।

গণপিটুনির ঘটনায় গ্রেফতার গুরুদ্বারের কেয়ারটেকার।

গণপিটুনির ঘটনায় গ্রেফতার গুরুদ্বারের কেয়ারটেকার। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
কপূরথালা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ১৮:৫৬
Share: Save:

পঞ্জাবের কপূরথালায় গণপিটুনিতে মৃত্যুর ঘটনায় গুরুদ্বারের কেয়ারটেকারকে গ্রেফতার করল পুলিশ। গত সপ্তাহে এই গুরুদ্বারেই এক ব্যক্তির গণপিটুনিতে মৃত্যু হয়। ধৃত কেয়ারটেকার অমরজিৎ সিংহের বিরুদ্ধে খুন ও খুনের চেষ্টার ধারা দেওয়া হয়েছে।

গত ১৯ ডিসেম্বর কপূরথালার নিজামপুর গ্রামে এক ব্যক্তিকে পিটিয়ে মারার অভিযোগ ওঠে। অভিযোগ ছিল, গুরুদ্বারের নিশান সাহিব (পবিত্র ধ্বজা)-কে অপবিত্র করেছিলেন ওই ব্যক্তি। তার পরই তাঁকে গণপিটুনি দেওয়া হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ব্যক্তির।

যদিও ঘটনার পর প্রাথমিক তদন্ত সেরে কপূরথালার পুলিশ জানায়, নিশান সাহিবকে অপবিত্র করার কোনও ঘটনা ঘটেনি। ওই ব্যক্তি চুরির উদ্দেশে গুরুদ্বারে প্রবেশ করার চেষ্টা করছিলেন। শুক্রবার পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ চন্নীর মন্তব্যেও ধরা পড়ে পুলিশের বক্তব্যেরই প্রতিধ্বনি। এর পরই গ্রেফতার করা হয় গুরুদ্বারের কেয়ারটেকারকে।

অমৃতসরের স্বর্ণমন্দিরে গণপিটুনিতে এক ব্যক্তির মৃত্যুর ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে কপূরথালায় গণপিটুনির ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, কপূরথালার ওই ব্যক্তির কাঁধ, মাথা, বুক ও কোমরের ডান দিকের অংশে ৩০টি গভীর ক্ষত ছিল। ময়নাতদন্তের রিপোর্ট বলছে, মৃত্যু নিশ্চিত করতে ওই ব্যক্তির গলা কেটে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Mob Killing Lynching
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE