Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘করাচি একদিন ভারতের অংশ হবে’, দাবি করলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী

শিবসেনা নেতা নীতিন নন্দগাঁওকর কয়েক দিন আগেই মুম্বইয়ের ঐতিহ্যবাহী ‘করাচি সুইটস’-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন।

সংবাদ সংস্থা
মুম্বই ২৩ নভেম্বর ২০২০ ১২:১২
Save
Something isn't right! Please refresh.
বিজেপির নেতা দেবেন্দ্র দাবি করে বসলেন, করাচিও একদিন অখণ্ড ভারতের অংশ হবে। ফাইল ছবি।

বিজেপির নেতা দেবেন্দ্র দাবি করে বসলেন, করাচিও একদিন অখণ্ড ভারতের অংশ হবে। ফাইল ছবি।

Popup Close

মুম্বইয়ের ‘করাচি সুইটস’ নিয়ে বিতর্ক শুরু হয়েছিল দিন কয়েক আগেই। এবার সেই বিতর্কে যোগ দিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস। বিজেপির নেতা দেবেন্দ্র দাবি করে বসলেন, করাচিও একদিন অখণ্ড ভারতের অংশ হবে। বললেন, “আমরা অখণ্ড ভারতে বিশ্বাস করি। বিশ্বাস করি, করাচিও একদিন অখণ্ড ভারতের অংশ হবে।” সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই মন্তব্য করে বিতর্ক বাড়ালেন তিনি।

শিবসেনা নেতা নীতিন নন্দগাঁওকর কয়েক দিন আগেই মুম্বইয়ের ঐতিহ্যবাহী ‘করাচি সুইটস’-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন। তিনি বলেন, “করাচি সুইটস থেকে নাম বদলে কিছু একটা মরাঠি নাম দিন। আমরা দোকানকে সময় দিচ্ছি।” যদিও এই মন্তব্যকে দলীয় স্তরে শিবসেনা কখনই মেনে নেয়নি। শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত বলেন, ‘‘এটা দলের রাজনৈতিক অবস্থান নয়। করাচি বেকারি ও করাচি সুইটসের সঙ্গে মুম্বইয়ের যোগ দীর্ঘ ৬০ বছরের। এর সঙ্গে পাকিস্তানের কোনও যোগ নেই। এই সময়ে এসে তাদের নাম বদলানোর কোনও অর্থ হয় না।’’

Advertisement

আরও পড়ুন: আগামী বছরের সেপ্টেম্বরে ৩০ কোটি ভারতীয়কে টিকা, দাবি হর্ষ বর্ধনের

এ দিকে রবিবার, মহারাষ্ট্র সরকারের জোট সঙ্গী এনসিপির মন্ত্রী নবাব মালিক এই অখণ্ড ভারতের পরিকল্পনাকে স্বাগত জানিয়েছেন। তিনি সাংবাদিকদের বলেছেন, ‘‘দেবেন্দ্র ফডণবীস বলার অনেক আগে থেকেই আমরা বলছি ভারত, পাকিস্তান, বাংলাদেশের এক হয়ে যাওয়া উচিত। যদি বার্লিনের প্রাচীর ভাঙা পড়তে পারে, তা হলে কেন এই তিন দেশ এক হতে পারবে না? বিজেপি যদি চায় তিন দেশকে একসঙ্গে করে অখণ্ড ভারত তৈরি করতে, আমরা স্বাগত জানাব’’, সংবাদ সংস্থাকে বলেন তিনি।

আরও পড়ুন: মহাত্মা গান্ধীর প্রপৌত্র করোনায় প্রয়াত দক্ষিণ আফ্রিকায়



Something isn't right! Please refresh.

Advertisement