Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ভোট শুরু কর্নাটকে, ১৭ মে শপথ নেওয়ার দাবি ইয়েদুরাপ্পার

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ১২ মে ২০১৮ ১০:২৮
Save
Something isn't right! Please refresh.
কর্নাটকে ভোট। ছবি: এএফপি।

কর্নাটকে ভোট। ছবি: এএফপি।

Popup Close

পঞ্চায়েত ভোট নিয়ে পশ্চিমবঙ্গে যখন হানাহানি, উত্তেজনা, ঠিক সেই সময় শনিবার বিধানসভা ভোটের দিন উল্টো ছবি ধরা পড়ল কর্নাটকে। উন্মাদনা আছে, কিন্তু নেই উত্তেজনা। কে জিতবেন? কংগ্রেসের সিদ্দারামাইয়া নাকি বিজেপির বি এস ইয়েদুরাপ্পা।

শিকারিপুর কেন্দ্রে সকাল সকাল ভোট দিয়ে জয়ের ব্যাপারে আশা প্রকাশ করেছেন ইয়েদুররাপ্পা। তাঁর দাবি, কর্নাটকের ২২৪টা আসনের মধ্যে বিজেপি কমকরে ১৪৫-১৫০টা আসন পাবে। একই সঙ্গে তিনি ১৭ মে শপথ নেবেন বলেও ঘোষণা করে দিয়েছেন।

২২৪টা আসনের মধ্যে এ দিন কর্নাটকে ভোট হচ্ছে ২২২টি আসনে। প্রার্থীর সংখ্যা প্রায় ২৬০০। সকাল সাতটা থেকে শুরু হয়েছে ভোট নেওয়ার কাজ। চলবে সন্ধে ছ’টা পর্যন্ত। বিজেপি প্রার্থীর মৃত্যুর জন্য একটি কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ রয়েছে। অন্যদিকে জাল ভোটার কার্ড নিয়ে অভিযোগের জেরে আর আর নগর কেন্দ্রে ভোট স্থগিত রাখা হয়েছে। আর আর নগর কেন্দ্র ভোট নেওয়া হবে ২৮ মে। গণনা ৩১ মে।

Advertisement

আরও পড়ুন: বিএ হল বারো, যোগ্যতায় জল ইয়েদুরাপ্পারও!

আরও পড়ুন: মোদীকে ঘুষের ভিডিয়ো নিয়ে তির রাহুলের

কর্নাটকের অন্যান্য কেন্দ্রে ফল জানা যাবে ১৫ মে। ভোটের আগে বিভিন্ন সমীক্ষায় যা ইঙ্গিত মিলেছে, তাতে কংগ্রেস ও বিজেপির মধ্যে জোরদার টক্করের সম্ভাবনা রয়েছে। কর্নাটক সহ মাত্র চার রাজ্যে ক্ষমতায় রয়েছে কংগ্রেস, ফলে এই রাজ্য ধরে রাখতে তারা মরীয়া । অন্যদিকে ২১টি রাজ্যে ক্ষমতায় থাকলেও, বিজেপি কিন্তু দক্ষিণের কোনও রাজ্য পা রাখতে পারেনি। বিশ্লেষকরা মনে করছেন, কর্নাটকে কোনও দল যদি ম্যাজিক ফিগার না পায়, তবে কিন্তু ‘কিং মেকার’-এর ভূমিকায় উঠে আসতে পারে দেবেগৌড়ার দল জেডি(এস)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement