Advertisement
০৫ মে ২০২৪
Karnataka

Karnataka: আমরা সরকার চালাচ্ছি না, কেবল সামলাচ্ছি! মন্ত্রীর মন্তব্যে মুখ্যমন্ত্রী বোম্মাইয়ের বিড়ম্বনা বৃদ্ধি

মধুস্বামী বলেন, ‘‘আমরা এখানে সরকার চালাচ্ছি না। আমরা শুধু কোনও রকমে তা সামলে যাচ্ছি। আগামী ৭-৮ মাস কোনওক্রমে টেনে যেতে হবে।’’

কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৫:৪৯
Share: Save:

সমস্যা কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না কর্নাটকে। উল্টে মন্ত্রিসভার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্যের একান্ত ফোনালাপ প্রকাশ্যে চলে আসায় চরম বিড়ম্বনায় মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। ওই ফোনালাপে রাজ্যের আইনমন্ত্রী জেসি মধুস্বামীকে বলতে শোনা গিয়েছে, তাঁরা সরকার চালাচ্ছেন না, কেবল সামলে যাচ্ছেন। মুখ্যমন্ত্রী নিজে ফোনালাপের বিষয়টি স্বীকার করে নিয়েছেন। তবে দাবি করেছেন, মধুস্বামীর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

বোম্মাই চাপে আছেন। সম্প্রতি এ নিয়ে তুমুল আলোচনা চলছে। কর্নাটকে মুখ্যমন্ত্রী বদল হবে কি না, তা নিয়েও জল্পনা আকাশ ছুঁয়েছে। এই পরিস্থিতিতে আইনমন্ত্রীর ফোনালাপ প্রকাশ্যে চলে আসায় বিড়ম্বনা আরও বেড়েছে বোম্মাইয়ের।

সূত্রের খবর, মধুস্বামীর সঙ্গে চন্নাপটনার এক সমাজকর্মীর টেলিফোন কথোপকথন শনিবার প্রকাশ্যে চলে আসে। মধুস্বামী কৃষকদের নিয়ে কিছু বলতে গিয়ে বলেন, ‘‘আমরা এখানে সরকার চালাচ্ছি না। আমরা শুধু কোনও রকমে তা সামলে যাচ্ছি। আগামী ৭-৮ মাস কোনওক্রমে টেনে যেতে হবে।’’

এই ফোনালাপ প্রকাশ্যে আসার পর বোম্মাইকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি গলা যে মধুস্বামীরই তা মেনে নেন। পাশাপাশি তিনি দাবি করেন, মধুস্বামী যে ভাবে কথাটি বলেছেন, তার ভুল ব্যাখ্যা হচ্ছে। মুখ্যমন্ত্রীর বিড়ম্বনা বাড়িয়ে মধুস্বামীর ইস্তফা দাবি করেছেন মন্ত্রিসভার অন্য এক সদস্য।

এই ঘটনার পর বিরোধী দল কংগ্রেস চেপে ধরেছে বিজেপিকে। তাদের দাবি, রাজ্য প্রশাসনের উপর নিয়ন্ত্রণ সম্পূর্ণ হারিয়েছেন বোম্মাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE