Advertisement
২৬ জুন ২০২৪
Javed Akhtar

জাভেদ আখতারের চোখ উপড়ে নেওয়ার হুমকি দিল করণী সেনা

জাভেদ আখতার জানিয়েছেন, তিনি বোরখা নিষিদ্ধ করার বিপক্ষে নন। মুখ ঢেকে রাখা নিরাপত্তার ক্ষেত্রে বিপদের, সেক্ষেত্রে বোরখার সঙ্গে ঘোমটাও নিষিদ্ধ করা উচিত

জাভেদ আখতারের চোখ উপড়ে নেওয়ার হুমকি দিল করণী সেনা। ছবি : পিটিআই।

জাভেদ আখতারের চোখ উপড়ে নেওয়ার হুমকি দিল করণী সেনা। ছবি : পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মে ২০১৯ ১৮:১৬
Share: Save:

জাভেদ আখতারের চোখ উপড়ে নেওয়ার হুমকি দিল করণী সেনা। সম্প্রতি বোরখা নিষিদ্ধ করার প্রসঙ্গে জাভেদ আখতার মন্তব্য করেন নিরাপত্তার খাতিরে ঘোমটাও নিষিদ্ধ করা উচিত। সেই মন্তব্যের প্রেক্ষিতেইকরণী সেনার তরফে এই হুমকি।

করণী সেনার মহারাষ্ট্র শাখার সভাপতি জীবন সিংহ সোলাঙ্কি বলেছেন, তিন দিনের মধ্যে জাভেদ আখতারকে ক্ষমা চাইতে হবে। না হলে তাঁরা জাভেদ আখতারের চোখ উপড়ে নেবেন, কেটে নেবেন জিভ। জাভেদ আখতারের ঘরে ঢুকে তাঁকে পিটিয়ে আসার হুমকিও দেওয়া হয়।

জাভেদ আখতার জানিয়েছেন, তিনি বোরখা নিষিদ্ধ করার বিপক্ষে নন। মুখ ঢেকে রাখা নিরাপত্তার ক্ষেত্রে বিপদের, সেক্ষেত্রে বোরখার সঙ্গে ঘোমটাও নিষিদ্ধ করা উচিত। বোরখা বা ঘোমটার প্রয়োজনীয়তাই বা কী? প্রশ্ন তোলেন তিনি।

জাভেদ আখতার তাঁর মন্তব্যের ব্যাখ্যাও দিয়েছেন। তিনি লিখেছেন, “কেউ কেউ আমার বক্তব্য বিকৃত করার চেষ্টা করছেন। আমি বলেছি যে শ্রীলঙ্কা হয়তো নিরাপত্তার কারণে এটা করছে কিন্তু আসলে এটি নারীর ক্ষমতায়নের জন্য প্রয়োজন। বোরখাই হোক বা ঘোমটা, মুখ ঢাকা বন্ধ হওয়া উচিত।

আরও পড়ুন : বোরখায় নিষেধে আপত্তি শ্রীলঙ্কায়

আরও পড়ুন : বোরখা নিয়ে প্যাঁচে শিবসেনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Javed Akhtar Karni Sena ghoonghat naqab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE