Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভারতীয়ত্বের বার্তা নিয়ে কাশ্মীরে শুরু ‘কেবিসি’

নিজস্ব সংবাদদাতা
শ্রীনগর ৩০ এপ্রিল ২০১৯ ০৩:১৭
অমিতাভ বচ্চন নন, কেবিসি-র কাশ্মীরি সংস্করণে সঞ্চালকের আসনে থাকছেন কাশ্মীরের জনপ্রিয় অভিনেতা ও কৌতুকশিল্পী রইস মহিউদ্দিন।  —ফাইল চিত্র।

অমিতাভ বচ্চন নন, কেবিসি-র কাশ্মীরি সংস্করণে সঞ্চালকের আসনে থাকছেন কাশ্মীরের জনপ্রিয় অভিনেতা ও কৌতুকশিল্পী রইস মহিউদ্দিন। —ফাইল চিত্র।

‘কনফিডেন্ট! লক কর দিয়া যায়’?

টিভির পর্দায় অমিতাভ বচ্চনের মুখে এই প্রশ্ন শোনার পরে উত্তর জানার জন্য উদগ্রীব হয়ে থাকেন সকলে। এ বার মাতৃভাষায় এমনই এক অনুষ্ঠান দেখার সুযোগ পাবেন কাশ্মীরের মানুষ। আজ সন্ধ্যা থেকে দূরদর্শনের স্থানীয় চ্যানেল ‘ডিডি কাশির’-এ শুরু হচ্ছে ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র (কেবিসি) কাশ্মীরি সংস্করণ ‘কুস বানি কোশুর কারোরপায়েট’? সঞ্চালকের আসনে থাকছেন কাশ্মীরের জনপ্রিয় অভিনেতা ও কৌতুকশিল্পী রইস মহিউদ্দিন।

সরকারি সূত্রে খবর, গত বছরের মার্চ মাসে ভারতের গণতন্ত্র, মূল্যবোধ, জাতীয় ঐক্যের বার্তা কাশ্মীরে প্রচার করতে কয়েকটি টেলিভিশন শো তৈরির সিদ্ধান্ত নেয় স্বরাষ্ট্র মন্ত্রক। ‘কেবিসি’-র কাশ্মীরি সংস্করণ সেই উদ্যোগেরই ফল। ‘‘এত বড় শো-র প্রযোজনা আমরা এর আগে করিনি’’, বলছেন শ্রীনগর দূরদর্শন কেন্দ্রের অধিকর্তা জি ডি তাহির। তাঁর বক্তব্য, ‘‘সোনি টিভি-র সঙ্গে হাত মিলিয়ে কাশ্মীরি ভাষায় এই অনুষ্ঠান তৈরি করা হয়েছে। দায়িত্বে রয়েছে অমিতাভ বচ্চনের অনুষ্ঠানের দায়িত্বে থাকা স্টুডিয়ো নেক্সট সংস্থার কর্মীরাই। অনুষ্ঠানের ধরনও একই ধরনের।’’

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

দূরদর্শনের কর্তারা জানাচ্ছেন, অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য কাশ্মীরিদের মধ্যে প্রবল উৎসাহ দেখেছেন তাঁরা। জন্মসূত্রে কাশ্মীরি যে কোনও ব্যক্তির জন্যই এই অনুষ্ঠানের দরজা খোলা। প্রায় দেড় লক্ষ প্রার্থীর মধ্যে অডিশনের মাধ্যমে ১২০০ জনকে বেছে নেওয়া হয়। শ্রীনগর, জম্মু ও দিল্লিতে অডিশন হয়েছিল।

সঞ্চালক হিসেবে উপত্যকার বেশ কয়েক জন অভিনেতার মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে মহিউদ্দিনকে। দূরদর্শনের কর্তারা জানাচ্ছেন, মহিউদ্দিনের সাধারণ জ্ঞান ভাল। বুদ্ধিমত্তাও প্রখর। উপত্যকার তরুণ প্রজন্মের মধ্যে তিনি জনপ্রিয়ও। ফলে সঞ্চালক হিসেবে তিনিই উপযুক্ত বলে মনে করেছেন দূরদর্শন কর্তৃপক্ষ। নয়ডায় ইতিমধ্যেই শুটিং হয়ে গিয়েছে ন’টি পর্বের। তবে এমন অনুষ্ঠানের মাধ্যমে ভারতীয়ত্বের বার্তা কতটা প্রচার করা যাবে, সেটাই এখন দেখার।



Tags:
KBC Kashmirকেবিসিকাশ্মীর

আরও পড়ুন

Advertisement