Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Pinarayi Vijayan

রেকর্ড ছুঁল কেরলের দৈনিক সংক্রমণ, ৯ দিনের লকডাউন ঘোষণা বিজয়ন সরকারের

ভোট মিটতেই দৈনিক সংক্রমণে রেকর্ড কেরলে। আগামী ৮ মে থেকে সে রাজ্যে পূর্ণ লকডাউনের ঘোষণা করল বিজয়ন সরকার।

পিনারাই বিজয়ন।

পিনারাই বিজয়ন।

সংবাদ সংস্থা
কেরল শেষ আপডেট: ০৬ মে ২০২১ ২১:৫৪
Share: Save:

করোনা কাঁটায় দেশে সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। দৈনিক সংক্রমণের নিরিখে গোটা দেশের পাশাপাশি কেরলেও তৈরি হল নয়া রেকর্ড। গত ২৪ ঘন্টায় সে রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন প্রায় ৪২ হাজার জন, যা এখনও পর্যন্ত সর্বোচ্চ।

সদ্যই ভোট-পর্ব মিটেছে কেরলে। তার পরই ফের সংক্রমণের হার বাড়তে শুরু করেছে সেখানে। বৃহস্পতিবার রাজ্যে পূর্ণ লকডাউনের ঘোষণা করেছে পিনারাই বিজয়ন সরকার। নির্দেশিকা জারি করে প্রশাসনের তরফে জানানো হয়েছে, আগামী ৮ মে থেকে ১৬ মে পর্যন্ত টানা ৯ দিন চলবে লকডাউন।

সংক্রমণ রুখতে সরকারের তরফে আগেই একগুচ্ছ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তা সত্ত্বেও পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে সেখানে। সে রাজ্যের একাধিক জেলায় মোট জনসংখ্যার ২৫ শতাংশই সংক্রমিত, জানা গিয়েছে সরকারের দেওয়া পরিসংখ্যান থেকে।

কর্নাটকেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘন্টায় ৫০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন সে রাজ্যে, যা এখনও পর্যন্ত রেকর্ড। গত এক মাসে দিল্লিতে কন্টেনমেন্ট জোনের সংখ্যা বেড়েছে ১,৩৪৯ শতাংশ। দক্ষিণ দিল্লিতেই কন্টেনমেন্ট জোনের সংখ্যা ২১,১৭২। উত্তর-পূর্ব এবং পূর্ব দিল্লিতে সংক্রমণের হার তুলনায় অনেকটাই কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kerala Lockdown COVID 19 Pinarayi Vijayan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE