Advertisement
০১ মে ২০২৪
Pinarayi Vijayan

পিনারাইয়ের যোগ সঙ্ঘের সঙ্গে, দাবি কংগ্রেসের

কেরল বিধানসভায় কংগ্রেসের বিরোধী দলনেতা ভি ডি সতীশনের অভিযোগ, সিপিএমের কেন্দ্রীয় নেতৃত্ব জাতীয় স্তরে রাহুল গান্ধী ও কংগ্রেসের নেতৃত্বে বিজেপি-বিরোধী জোটে রয়েছেন।

Pinarayi Vijayan

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ০৭:১৩
Share: Save:

কেরলের বাম সরকারের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বিজেপির সঙ্গে অশুভ আঁতাঁত করেছেন বলে কংগ্রেস অভিযোগ তুলল। কেরল বিধানসভায় কংগ্রেসের বিরোধী দলনেতা ভি ডি সতীশনের অভিযোগ, সিপিএমের কেন্দ্রীয় নেতৃত্ব জাতীয় স্তরে রাহুল গান্ধী ও কংগ্রেসের নেতৃত্বে বিজেপি-বিরোধী জোটে রয়েছেন। কিন্তু সিপিএমের কেরল নেতৃত্ব, বিশেষ করে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন সঙ্ঘ পরিবারের সঙ্গে বোঝাপড়া করে ফেলেছেন।

পটনায় বিরোধী দলগুলির বৈঠকের দিনই কেরল পুলিশ প্রদেশ কংগ্রেস সভাপতি কে সুধাকরণকে গ্রেফতার করেছিল। গতকাল দিল্লিতে সুধাকরণ ও সতীশনের সঙ্গে বৈঠক করে রাহুল বলেছিলেন, কংগ্রেস এই প্রতিহিংসা ও হুমকির রাজনীতিতে ভয় পায় না। আজ দিল্লিতে সতীশন বলেছেন, কেরল পুলিশ রাজ্যের বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা করেছে। আবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা পিনারাইয়ের বিরুদ্ধে মামলা করেছে। দু’পক্ষের মধ্যে এখন তাই বোঝাপড়া হয়েছে। ফলে বাকি সব ধর্মনিরপেক্ষ দল কর্নাটকে কংগ্রেসের পাশে থাকলেও পিনারাই সে রাজ্যে গিয়ে কংগ্রেসের বিরুদ্ধে প্রচার করেছেন। সতীশনের মন্তব্য, ‘‘মনে হচ্ছে, কেরলে সিপিএমেররাজ্য শাখাই কেন্দ্রীয় নেতৃত্বকে নিয়ন্ত্রণ করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pinarayi Vijayan Kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE