Advertisement
২৫ এপ্রিল ২০২৪
mumbai

মুক্তিপণের টাকা না পেয়ে মুম্বইয়ে নৌসেনাকে পুড়িয়ে মারল অপহরণকারীরা

পুলিশ আরও জানিয়েছে, চেন্নাই বিমানবন্দরের বাইরে আসতেই সূরজকে ঘিরে ধরে তিন জন। এক জনের হাতে বন্দুক ছিল।

সূরজ কুমার দুবে।

সূরজ কুমার দুবে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ০০:০০
Share: Save:

মুক্তিপণের টাকা পাবে না, এই সন্দেহে এক নৌসেনাকে পুড়িয়ে মারল অপহরণকারীরা। শুক্রবার ঘটনাটি ঘটেছে মুম্বইয়ে।

পুলিশ জানিয়েছে, মৃতের নাম সূরজ কুমার দুবে (২৬)। সূরজ তামিলনাড়ুর আইএনএস কোয়েম্বত্তূর প্রশিক্ষণ কেন্দ্রে কর্মরত ছিলেন। ছুটিতে ঝাড়খণ্ডে নিজের বাড়িতে গিয়েছিলেন তিনি। গত ৩০ জানুয়ারি সেখান থেকে ফেরার পথে চেন্নাই বিমানবন্দরের বাইরে থেকে অপহৃত হন তিনি।

পুলিশ আরও জানিয়েছে, চেন্নাই বিমানবন্দরের বাইরে আসতেই সূরজকে ঘিরে ধরে তিন জন। এক জনের হাতে বন্দুক ছিল। এর পরেই তাঁকে জোর করে একটি গাড়িতে উঠিয়ে নেয় অপহরণকারীরা। তাঁর মোবাইল ফোন নিয়ে সেটা থেকে পরিবারের কাছে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে অপরহরণকারীরা। সূরজকে তিন দিন ধরে আটকে রাখে অপহরণকারীরা।

সূরজের নামে একটি নিখোঁজ ডায়েরি দায়ের হয় পালঘর থানায়। কিন্তু তার পরেও তাঁর হদিশ পায়নি পুলিশ। অন্য দিকে, মুক্তিপণের টাকা না পেয়ে সূরজকে প্রাণে মেরে ফেলার সিদ্ধান্ত নেয় অপহরণকারীরা। পুলিশ জানিয়েছে, তিন দিন অপেক্ষা করার পর যখন কোনও মুক্তিপণ মেলেনি, সূরজকে পালঘরের ঘোলওয়াড় এলাকায় জঙ্গলের মধ্যে নিয়ে গিয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ ওঠে অপহরণকারীদের বিরুদ্ধে।

স্থানীয়রা সূরজকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। শুক্রবারে মৃত্যু হয় তাঁর। অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে খুনের মামলা রুজু করেছে পুলিশ। এক জন নৌসেনাকে তুলে নিয়ে গিয়ে পুড়িয়ে মারার ঘটনায় মহারাষ্ট্রে শোরগোল পড়ে গিয়েছে। রাজনৈতিক চাপানউতরও শুরু হয়ে গিয়েছে। বিজেপি বিধায়ক রাম কদম এই ঘটনার জন্য রাজ্য সরকারের গাফিলতিকেই দায়ী করেছেন। তিনি বলেন, “পালঘরে আমাদের সেনারাই নিরাপদ নন। সাধুরাও সুরক্ষিত নন।” এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি করেছেন রাম কদম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kidnap mumbai navy Sailor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE