Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Vijay Mallya

Vijay Mallya: বিজয় মালিয়ার মুম্বইয়ের ‘কিংফিশার ভিলা’ বিক্রি হল ‘নামমাত্র দামে’

২০১৬ সালে প্রথমে বাড়িটিকে নিলামে তোলা হয়। তার পর থেকে আট বারের চেষ্টাতেও বাড়িটির জন্য কোনও ক্রেতা পাওয়া যায়নি।

অবশেষে বিকোল মুম্বইয়ের ‘কিংফিশার ভিলা’।

অবশেষে বিকোল মুম্বইয়ের ‘কিংফিশার ভিলা’।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ১৬:৫৬
Share: Save:

মালিক ফেরার পাঁচ বছরেরও বেশি সময় ধরে। তেমন আগ্রহ দেখাননি ক্রেতারাও। সেই সব বাধা অতিক্রম করে অবশেষে ‘নামমাত্র’ নামে বিক্রি হয়ে গেল মুম্বইয়ে শিল্পপতি বিজয় মালিয়ার ‘কিংফিশার ভিলা’। শুরুতে বাড়িটির দাম রাখা হয়েছিল ১৫০ কোটি টাকা। কমতে কমতে প্রথমে তা ১৩৫ কোটিতে এবং পরে ৯৫ কোটিতে নেমে আসে। শেষমেশ ৫২ কোটি ২৫ লক্ষ টাকায় বাড়িটি কিনে নিল হায়দরাবাদের বেসরকারি জমি কেনাবেচা সংস্থা ‘স্যাটার্ন রিয়্যালটর্স’, যা বাজারমূল্যের প্রায় তিন ভাগের এক ভাগ।

মুম্বইয়ের সান্তাক্রুজে ছত্রপতি শিবাজি মহারাজ বিমানবন্দরের কাছে অবস্থিত এই ‘কিংফিশার ভিলা’য় ২ হাজার ৪০২ স্কোয়্যার মিটার আয়তনের জমির উপর সেটি অবস্থিত। বৃহস্পতি তুঙ্গে থাকাকালীন বিজয় মালিয়ার উড়ান সংস্থা কিংফিশার এয়ারলাইন্স লিমিটেড-এর সদর দফতর হিসেবে ব্যবহৃত হত বাড়িটি। মালিয়ার অনাদায়ী ঋণের টাকা উদ্ধার করতে ২০১৬ সালে প্রথমে বাড়িটিকে নিলামে তোলা হয়। তার পর থেকে আট বারের চেষ্টাতেও বাড়িটির জন্য কোনও ক্রেতা পাওয়া যায়নি। অবশেষে সেই চেষ্টায় সফল হল অনাদায়ী ঋণ উদ্ধার সংস্থা ডেট রিকভারি ট্রাইব্যুনাল (ডিআরটি)।

এই মুহূর্তে লন্ডনেই রয়েছেন মালিয়া। তাঁকে ভারতে প্রত্যর্পণের মামলা চলছে। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই) নেতৃত্বাধীন ১৪টি ব্যাঙ্কের কনসর্টিয়ামের কাছে তাঁর অনাদায়ী ঋণের পরিমাণ প্রায় ১০ হাজার কোটি টাকা। মালিয়া এবং কিংফিশারের সম্পত্তি বিক্রি করে এখনও পর্যন্ত তার মধ্যে ৭ হাজার ২৫০ কোটি টাকা উদ্ধার করা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE