Advertisement
০৮ মে ২০২৪
Kiran Bedi

পুদুচেরির লেফটেন্যান্ট গভর্নর পদ থেকে অপসারিত কিরণ বেদী

পুদুচেরিতে এখন কংগ্রেস সরকার। তবে গত কয়েকদিন ধরেই পুদুচেরিতে একের পর এক কংগ্রেস নেতা বিজেপি-তে যোগ দিচ্ছেন।

কিরণ বেদী।

কিরণ বেদী।

সংবাদসংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৫৮
Share: Save:

বিধানসভা ভোটের মুখে পুদুচেরির লেফটেন্যান্ট গভর্নরের পদ থেকে সরিয়ে দেওয়া হল কিরণ বেদীকে। তাঁর জায়গায় ওই পদের দায়িত্ব নেবেন তেলঙ্গানার রাজ্যপাল তামিলসাই সৌন্দরারাজন। মঙ্গলবার রাতে রাষ্ট্রপতি ভবনের তরফে একটি বিবৃতি জারি করে এ কথা জানানো হয়েছে।

পুদুচেরিতে এখন কংগ্রেস সরকার। তবে গত কয়েকদিন ধরেই পুদুচেরিতে একের পর এক কংগ্রেস নেতা বিজেপি-তে যোগ দিচ্ছেন। সূত্রের খবর, এর মধ্যে কংগ্রেস নেতা এ নমশিবায়মের বিজেপি-তে আসার শর্তই ছিল বেদীর অপসারণ। তবে এক্ষেত্রে এটাই একমাত্র কারণ নয়। পর্যবেক্ষকদের মতে, পুদুচেরিতে বিধানসভা ভোটের প্রচারে বেদীকেই লক্ষ্য করে আক্রমণ শানানোর কথা ভেবেছিল কংগ্রেস। কেন্দ্রের মদতে বেদী পুদুচেরির উন্নয়ন করেননি জানিয়ে প্রচার চালানোর কথা ভেবেছিল কংগ্রেস। এই পদক্ষেপে তাদেরও থামিয়ে দেওয়া গেল বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবার রাতে রাষ্ট্রপতি ভবনের তরফে যে বিবৃতি জারি করা হয়েছে, সেখানে লেখা, ‘রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ কিরণ বেদীকে পুদুচেরির লেফটেন্যান্ট গভর্নর পদ থেকে সরে দাঁড়াতে অনুরোধ করেছেন, এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত যতদিন না হচ্ছে, ততদিন তেলঙ্গানার রাজ্যপাল তামিলসাই সৌন্দরারাজন তাঁর রাজ্যের দায়িত্ব পালনের পাশাপাশি পুদুচেরির লেফটেন্যান্ট গভর্নর হিসেবেও দায়িত্ব পালন করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kiran Bedi Assembly election 2021 Puducherry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE