Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Online Shopping

Online Shopping: কভারের সঙ্গে পাসপোর্টও এল অনলাইনে!

সূত্রের খবর, গত ৩০ অক্টোবর একটি অনলাইন বিপণন সংস্থার কাছে পাসপোর্টের কভার অর্ডার দিয়েছিলেন কেনিয়েমবেট্টার বাসিন্দা মিধুন বাবু।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কোঝিকোড় শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২১ ০৭:০০
Share: Save:

অনলাইনে অর্ডার দিয়েছিলেন শুধু পাসপোর্ট কভার। কিন্তু প্যাকেট পাওয়ার পরে তা খুলতেই চক্ষু চড়কগাছ মিধুন বাবুর। পাসপোর্ট কভারের সঙ্গেই রয়েছে একটি বৈধ পাসপোর্টও! যদিও সেটি তাঁর নামে নয়, অন্য এক জনের।

ঘটনাটি কেরলের ওয়েনাড়ের। সূত্রের খবর, গত ৩০ অক্টোবর একটি অনলাইন বিপণন সংস্থার কাছে পাসপোর্টের কভার অর্ডার দিয়েছিলেন কেনিয়েমবেট্টার বাসিন্দা মিধুন বাবু। তাঁর দাবি, তিনি শুধুই পাসপোর্ট কভার অর্ডার করেছিলেন। কিন্তু সংস্থাটি তাঁকে কভারের সঙ্গে একটি পাসপোর্টও পাঠিয়েছে। জানা গিয়েছে, ১ নভেম্বর ডেলিভারি হাতে পাওয়ার পরে প্যাকেটের মধ্যেই তিনি ওই পাসপোর্টও পান। সেই পাসপোর্ট খুলে জানা গিয়েছে, ত্রিশুরের এক কিশোরের নামে সেটি। এ বিষয়ে অনলাইন সংস্থাটির সঙ্গে যোগাযোগ করলেও কোনও সুরাহা না হওয়ায় তিনি এক বন্ধুর পরামর্শে পাসপোর্টটি থানায় জমা করে দেন।

জানা গিয়েছে, গত অক্টোবরে ত্রিশুরের কুন্নামকুলামের এক ব্যক্তি তাঁর কিশোর পুত্রের জন্য পাসপোর্ট কভার অর্ডার করে হাতে পাওয়ার পরেও তা ফেরত দিয়েছিলেন। কারণ কিশোরটির নামে নথিভুক্ত পাসপোর্টটি সেই কভারে ঢুকছিল না। কিন্তু ফেরত দেওয়ার সময় সেই পাসপোর্ট কভারের সঙ্গেই তার নামে থাকা পাসপোর্টটিও ফিরিয়ে দেন ওই কিশোরের বাবা। পরে জানা যায়, সেই পাসপোর্টটিই হাত ঘুরে চলে এসেছে ওয়েনাড়ের ওই ব্যক্তির কাছে। ত্রিশূরের সেই কিশোরের মা বলেছেন, ‘পুরোটাই আমাদের গাফিলতি। কভার থেকে পাসপোর্ট বের না করে ফেরত দেওয়াতেই এই বিপত্তি।’ যদিও প্রশ্ন উঠেছে, ফেরত পাওয়া পাসপোর্ট কভারটি ভাল করে না দেখেই কেন সেটি অন্য ব্যক্তিকে পাঠানো হল? অনেকেরই অভিযোগ, অনলাইন সংস্থাটি এই গাফিলতির দায় এড়াতে পারে না। সংস্থাটির তরফ থেকে অবশ্য এ সম্পর্কে কোনও মন্তব্য করা হয়নি বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online Shopping
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE