Advertisement
০৩ মার্চ ২০২৪
Uttar Pradesh

Lakhimpur Kheri: ছেলে নির্দোষ, খুন বিজেপি কর্মীরাই, লখিমপুর নিয়ে দাবি যোগীরাজ্যের কেন্দ্রীয় মন্ত্রীর

বিজেপি নেতা জানিয়েছেন, লখিমপুর খেরিতে দুর্ঘটনায় মৃত আট জনের মধ্যে রয়েছেন তাঁর গাড়ির চালক এবং বিজেপি-র তিন কর্মী।

দুর্ঘটনার পর জ্বালিয়ে দেওয়া হয়েছে গাড়ি।

দুর্ঘটনার পর জ্বালিয়ে দেওয়া হয়েছে গাড়ি। ছবি—পিটিআই।

সংবাদ সংস্থা
লখিমপুর খেরি শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ০৮:১৩
Share: Save:

কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর ছেলের গাড়ির ধাক্কায় আন্দোলনকারী কৃষকেদের বেশ কয়েক জনের মৃত্যুর ঘটনায় উত্তপ্ত যোগীরাজ্য। ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র। তাঁর দাবি, ঘটনার সময় সেখানে না কি উপস্থিতই ছিলেন না তাঁর ছেলে। গোটা বিষয়টিকেই ‘ষড়যন্ত্র’ বলেছেন তিনি।

রবিবার অজয়ের ছেলের গাড়ির ধাক্কায় লখিমপুর খেরি এলাকায় মোট আট জনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ। কিন্তু ঘটনার সময় তাঁর ছেলে সেখানে ছিলেন না বলে দাবি করেছেন অজয়। তিনি বলেছেন, ‘‘আমার ছেলে ঘটনার সময় সেখানে ছিল না। তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই মিথ্যা।’’

শুধু তাই নয়, কৃষকদের উপর দিয়ে গাড়ি চালানোর ঘটনা নিয়ে আত্মপক্ষ সমর্থনে যুক্তিও দিয়েছেন অজয়। তিনি জানিয়েছেন, তাঁর গাড়ির চালক যখন বাড়ি যাচ্ছিলেন, তখন গাড়ির কনভয়ে আন্দোলনকারীরা পাথর ছুড়লে গাড়িটি নিয়ন্ত্রণ হারায়। সেই সময়ই দু’জন কৃষক তাঁর গাড়ির নীচে চাপা পড়েন। যদিও সেই সময় মন্ত্রী গাড়িতে উপস্থিত ছিলেন না।

ওই বিজেপি নেতা জানিয়েছেন, দুর্ঘটনায় মৃত আট জনের মধ্যে রয়েছেন তাঁর গাড়ির চালক এবং বিজেপি-র তিন কর্মী। এই চার জনকে পিটিয়ে মারা হয়েছে বলে আন্দোলনকারীদের বিরুদ্ধে অভিযোগ করেছেন তিনি। বিজেপি-র মন্ত্রী এ ব্যাপারে বলেছেন, ‘‘আমার চালক গাড়ি চালাচ্ছিলেন। দুষ্কৃতীরা পাথর ছুড়লে গাড়ি নিয়ন্ত্রণ হারায় এবং দুই কৃষক গাড়ির নীচে চাপা পড়েন। এর পর তিন বিজেপি কর্মী এবং চালককে পিটিয়ে মারা হয় এবং গাড়িতে আগুন লাগানো হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE