Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lalu Prasad Yadav

Lalu Prasad Yadav: পটনা ফিরছেন লালু, বৈঠক করবেন দলীয় নেতৃত্বের সঙ্গে, নীতীশের সঙ্গেও সাক্ষাতের সম্ভাবনা

নীতীশ-তেজস্বীর শপথগ্রহণের সময় পটনায় ফিরতে চেয়েছিলেন লালু। কিন্তু চিকিৎসকের বারণ ছিল। এ বার চিকিৎসকের ছাড়পত্র মিলেছে। লালু ফিরছেন পটনা।

পটনা ফিরছেন লালু।

পটনা ফিরছেন লালু। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ২১:৪৬
Share: Save:

দিল্লি থেকে বুধবার পটনা ফিরছেন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব। তিনি দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন। পাশাপাশি মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গেও তাঁর বৈঠক করার সম্ভাবনা রয়েছে।

রাজ্যে নীতীশ কুমারের সঙ্গে হাত মিলিয়ে সরকার তৈরি করল তাঁর দল। তাঁর নিজের ছেলে উপমুখ্যমন্ত্রী। কিন্তু লালুর দেখা নেই। কোথায় তিনি? জবাব দিয়েছেন দলের নেতা জগদানন্দ সিংহ। তিনি বলেন, ‘‘আরজেডি প্রধান দলের নেতা ও বিধায়কদের আশীর্বাদ করবেন।’’ দলের আর এক নেতা সঞ্জয় যাদব জানিয়েছেন, নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে একটি মামলায় আগামী শুক্রবার হাজিপুরে যেতে পারেন লালু।

আরজেডি প্রধান পড়ে গিয়ে চোট পেয়েছিলেন। ধরা পড়ে তাঁর হাড়ে চিড় ধরেছে। সেই চিকিৎসা করাতে জুলাইয়ে পটনা ও দিল্লির হাসপাতালে ভর্তি ছিলেন লালু। আগামী বুধবার তাঁর দিল্লি থেকে পটনা ফেরার কথা। বস্তুত, বিহারে রাজনৈতিক পটপরিবর্তনের সময়ও পটনায় ছিলেন না লালু। তাঁর দল-সহ সাত দলের মহাজোট (মহাগঠবন্ধন) ক্ষমতায় আসার পর এই প্রথম তিনি পটনায় দলীয় বিধায়ক ও নেতাদের সঙ্গে দেখা করবেন। সূত্রের খবর, নীতীশের সঙ্গেও কথা বলবেন লালু।

মুখ্যমন্ত্রী পদে নীতীশ এবং উপমুখ্যমন্ত্রী পদে তেজস্বী শপথ নিয়েছিলেন গত ১০ অগস্ট। সূত্রের খবর, বিহারে জেডিইউ-বিজেপি সরকার পতনের আগে থেকেই পটনায় ফেরার ব্যাপারে উৎসুক ছিলেন লালু। কিন্তু চিকিৎসকের বারণ ছিল। এমনকি শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকতে চেয়েও পারেননি আরজেডি প্রধান। কিন্তু সম্প্রতি চিকিৎসকের ছাড়পত্র পাওয়ার পর আগামী বুধবার পটনা ফিরতে চলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lalu Prasad Yadav RJD Nitish Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE